1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
ক্যাম্পাসে ছাত্ররাজনীতি বন্ধ হবে না : ঢাবি ভিসি হেলিকপ্টার থেকে গুলি করা হয়নি, গ্যাস ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়েছে : র‌্যাব বিক্ষোভ ঠেকাতে পাঞ্জাব-ইসলামাবাদে ১৪৪ ধারা জারি সাম্প্রতিক সংঘর্ষে আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী বিএনপি নেতাকর্মীদের গুম করে নির্যাতনের পর আদালতে তোলা হচ্ছে : মির্জা ফখরুল আমাকে হত্যা করতেই হামলা চালানো হয় : সালমান খান বিটিভি ভবনের ক্ষয়ক্ষতি পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী ট্রেনের টিকিটের টাকা ফেরত দিচ্ছে রেলওয়ে অতীতের মতোই অগ্নি সন্ত্রাস করেছে বিএনপি-জামায়াত: প্রধানমন্ত্রী বাইডেন-নেতানিয়াহুর বৈঠকে গাজা যুদ্ধবিরতি নিয়ে আলোচনা

পাকিস্তান যেতে অস্বীকৃতি জানানোয় মুশফিককে তৃতীয় ওয়ান ডে স্কোয়াড থেকে বাদ!

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ৪ মার্চ, ২০২০

পাকিস্তান সফরে যেতে অস্বীকৃতি জানানো বাংলাদেশ মুশফিকুর রহিমকে জিম্বাবুয়ের বিরুদ্ধে তৃতীয় ওয়ান ডে স্কোয়াড থেকে বাদ দেয়া হয়েছে। তবে বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন মুশফিকুর রহিমের ওপর পাকিস্তান সফরে চাপ সৃষ্টি করার জন্য এটা করা হয়নি।

সোমবার বাংলাদেশ ও বাংলাদেশের বাইরের গণমাধ্যমে খবর দেয়া হয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচকের সাথে বৈঠকে বসেছেন মুশফিকুর রহিম এবং ওই বৈঠকের উদ্দেশ্য ছিল মুশফিকুর রহিমকে পাকিস্তান সফরে অবশিষ্ট একটি ওয়ানডে ও টেস্ট ম্যাচ খেলতে ‘চাপ’ দেবার বিষয়টি।

মঙ্গলবার সিলেটের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এনিয়ে কথা বলার সময় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন মুশফিককে চাপ বা কোনো হুমকি দেবার বিষয়টি অস্বীকার করেন।

গণমাধ্যমের খবরে বলা হয়েছিল পাকিস্তান সফরে যেতে রাজি না হলে মুশফিককে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে বাদ দেয়া হবে।

কিন্তু দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নেমেছেন মুশফিক।

মিনহাজুল আবেদীন বলেন, “আমরা মুশফিকের সাথে বসি, যেখানে টিম ম্যানেজমেন্টের সাথে হেড কোচও ছিলেন। আমরা জানতে চাই মুশফিক পাকিস্তানে যাবেন কি না।”

“নানা সময়ে মিডিয়ায় একবার দেখেছি মুশফিক যাবেন না, আবার দেখলাম যাবেন পাকিস্তান, তাই আমরা নিশ্চিত হতে বসি।”

আবেদীন জানান, মুশফিক বোর্ডকে জানিয়ে দিয়েছেন তিনি পাকিস্তান সফরে যাচ্ছেন না। তবে বিসিবির প্রধান নির্বাচক নিশ্চিত করেছেন জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে মুশফিক থাকবেন না।

বোর্ড জানিয়েছে, তৃতীয় ওয়ানডেতে খেলানো হবে পাকিস্তান সফরের সম্ভাব্য দলকে। সেক্ষেত্রে ওই ম্যাচে মুশফিককে বাদ দেয়া হবে।

এর আগে কী হয়েছিল
বাংলাদেশ ক্রিকেট দল টেস্ট খেলার জন্য পাকিস্তান সফর করবে কি করবে না এ নিয়ে প্রায় মাসব্যাপী বিসিবি ও পিসিবির মধ্যে আলোচনা চলে।

তখন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামুদ্দিন চৌধুরী বলেন, ক্রিকেটারদের সাথে কথা বলা হচ্ছে। পাকিস্তান যাওয়া বা না যাওয়ার সিদ্ধান্ত সম্পূর্ণ ক্রিকেটারের ব্যক্তিগত।

এরপর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নাজমুল হাসানও বলেন ক্রিকেটারদের সাথে কথা বলেই সিদ্ধান্ত নেয়া হবে যে পাকিস্তানে কারা যাবেন।

বাংলাদেশের পাকিস্তান সফর নিশ্চিত হবার পর মুশফিকুর রহিম ঘোষণা দেন তিনি পাকিস্তান যাওয়ার ব্যাপারে এখনই প্রস্তুত নন, তবে পরিস্থিতি উন্নতি হলে এক বছর বা দুই বছর পর তিনি ভেবে দেখবেন।

এরপর বাংলাদেশ ক্রিকেট দল পাকিস্তানে তিনটি টি টোয়েন্টি ও একটি টেস্ট ম্যাচ খেলে দুটি পৃথক সফরে। বৃষ্টির কারণে একটি টি টোয়েন্টি ম্যাচ হয়নি, এছাড়া বাকি সব ম্যাচেই হারে বাংলাদেশ।

এরপর মুশফিকুর রহিম জিম্বাবুয়ের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করেন টেস্টে।

২৬ ফেব্রুয়ারি বিসিবি প্রধান নাজমুল হাসান বলেন, শুধু পরিবারের কথা না ভেবে দেশের কথা ভেবে মুশফিকুর রহিমের পাকিস্তান যাওয়া উচিৎ।

তার বক্তব্য ছিলো এমন, “আমরা আশা করছি ও যাবে। শুধু সেই না, প্রতিটি চুক্তিবদ্ধ খেলোয়াড়ের যাওয়া উচিত। এটা আমরা মনেপ্রাণে বিশ্বাস করি। দেশের কথাও চিন্তা করতে হবে। সবসময় নিজের কথা চিন্তা করলে হবে না। যেটি আমি ব্যক্তিগতভাবে মনে করি।

”প্রত্যেকের কাছেই নিজের কথা, পরিবারের কথা গুরুত্বপূর্ণ কিন্তু দেশটা তার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ। পাকিস্তান একটা ভিন্ন ইস্যু। আগে নিজে থেকেই মুশফিক বলেছে, কাউকে আমরা জোর করিনি। আমি মনে করি সবার সাথে কথাবার্তা বলে ওর যাওয়া উচিত,” জানান নাজমুল হাসান।

সূত্র : বিবিসি

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com