1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৫:৫৮ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে ফের লক্ষাধিক আক্রান্ত, দৈনিক মৃত্যুতে শীর্ষে ইন্দোনেশিয়া

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১১ আগস্ট, ২০২১

মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দৈনিক হারে আবারো বাড়ছে মৃত্যু। একই সাথে আগের দিনের তুলনায় বেড়েছে ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৬ লাখ ৮ হাজার ৫০৬ জন। একই সময়ের মধ্যে মৃত্যু হয়েছে ১০ হাজার ৭৮ জনের।

এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ২০ কোটি ৪৭ লাখ ৬৯ হাজার ৫২৯ জন। এ ছাড়া মহামারীর শুরু থেকে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৩ লাখ ২৬ হাজার ৭৯৫ জনের। মোট আক্রান্ত রোগীর মধ্যে সুস্থ হয়েছে ১৮ কোটি ৩৮ লাখ ৯৮ হাজার ১৪৯ জন।                                                                                       

এ দিকে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। একই সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে ইন্দোনেশিয়ায়।

আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী গত এক দিনে যুক্তরাষ্ট্রে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে ১ লাখ এক হাজার ২৫৪ জন। এ সময় মৃত্যু হয়েছে ৬৫৭ জনের। এ ছাড়া দেশটিতে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৪২ হাজার ৯৮৪ জন। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত মোট রোগীর সংখ্যা ৩ কোটি ৬৮ লাখ ৯১ হাজার ৯৩১ জন। মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৩৪ হাজার ৬৬২ জনের।

এ দিকে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে দক্ষিন-পূর্ব এশিয়ার দেশ ইন্দোনেশিয়ায়। এ দিন দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ হাজার ৪৮ জনের। এ সময় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৩২ হাজার ৮১ জন। এছাড়া একই সময় সুস্থ হয়েছে ৪১ হাজার ৪৮৬ জন। এ নিয়ে মহামারীর শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে ৩৭ লাখ ১৮ হাজার ৮২১ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ১০ হাজার ৬১৯ জনের।

এদিকে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ১৮৩ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ২৪৫ জন। অপরদিকে মহামারীর শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ২ লাখ ১৩ হাজার ৩৮৮ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৪ হাজার ৮৯০ জনের।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৬৮ জনের। নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৩১৬ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ২০ লাখ ৩৩ হাজার ৩৩৩ জন। মৃত্যু হয়েছে ৪ লাখ ২৯ হাজার ১৮৩ জনের।

এ নজরে দেশে দেশে করোনায় আক্রান্ত মৃত্যু-
এখন পর্যন্ত ফ্রান্সে ৬৩ লাখ ৩৯ হাজার ৫০৯ জন, রাশিয়ায় ৬৪ লাখ ৯১ হাজার ২৮৮ জন, যুক্তরাজ্যে ৬১ লাখ ১৭ হাজার ৫৪০ জন, ইতালিতে ৪৪ লাখ ৬ হাজার ২৪১ জন, তুরস্কে ৫৯ লাখ ৬৮ হাজার ৮৬৮ জন, স্পেনে ৪৬ লাখ ৪৩ হাজার ৪৫০ জন, জার্মানিতে ৩৮ লাখ ৩ হাজার ৩৩২ জন এবং মেক্সিকোতে ২৯ লাখ ৭৮ হাজার ৩৩০ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ফ্রান্সে এক লাখ ১২ হাজার ৩৫৬ জন, রাশিয়ায় এক লাখ ৬৬ হাজার ৪৪২ জন, যুক্তরাজ্যে এক লাখ ৩০ হাজার ৫০৩ জন, ইতালিতে এক লাখ ২৮ হাজার ২৭৩ জন, তুরস্কে ৫২ হাজার ৪৩৭ জন, স্পেনে ৮২ হাজার ২২৭ জন, জার্মানিতে ৯২ হাজার ৩১২ জন এবং মেক্সিকোতে ২ লাখ ৪৪ হাজার ৬৯০ জনের মৃত্যু হয়েছে।

এমবি

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com