1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:৪১ অপরাহ্ন

মানসিক ভারসাম্যহীন নারীর কোলে ফুটফুটে সন্তান, দায়িত্ব নিলেন ইউএনও

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২০

পিরোজপুরের কাউখালীতে সাকিলা আক্তার (৩৫) নামে পরিচয়হীন মানসিক ভারসাম্যহীন নারীর কোলে এসেছে ফুটফুটে সন্তান। বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী অফিসার খালেদা খাতুন রেখা নবজাতক শিশু ও প্রসূতি মায়ের জন্য উপকরণ সহায়তা দিতে গিয়ে হাসপাতালে উপস্থিত হন। এসময় তিনি নবজাতক শিশুটির নাম দেন মো: আব্দুল্লাহ।

জানা গেছে, গত ১৫ জানুয়ারি মানসিক ভারসাম্যহীন সন্তান সম্ভবা সাকিলা কাউখালী সদরের উত্তর বাজার সেতুর কাছে অসুস্থ অবস্থায় পড়ে ছিলেন। স্থানীয়রা তার অবস্থা গুরুতর দেখে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেন। খবর পেয়ে ইউএনও খালেদা খাতুন ঘটনাস্থলে এসে পরিচয়হীন ওই নারীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। গত এক মাস ধরে ওই নারী চিকিৎসাধিন থাকা অবস্থায় ইউএনও তার দেখভালের দায়িত্ব পালন করেন । এমন অবস্থায় বুধবার দিনগত রাত দশটার দিকে সাকিলার কোলজুড়ে একটি ফুটফুটে ছেলে শিশুর জন্ম হয়। প্রসূতি নারী ও নবজাতক সুস্থ রয়েছেন।

কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মাসুম বিল্লাহ বিষয়টি নিশ্চিত করে জানান, সাকিলার সাধারণ ভাবেই সন্তান প্রসব করেছেন (নরমাল ডেলিভারী)। বর্তমানে প্রসূতি মা ও নবজাতক সম্পূর্ণ সুস্থ রয়েছেন ।

এ বিষয়ে কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদা খাতুন রেখা বলেন, সাকিলা মানসিক ভারসাম্যহীন। তার চিকিৎসা পাওয়ার অধিকার আছে। তাকে পথ থেকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার প্রকৃত ঠিকানা অনুসন্ধানের প্রক্রিয়া চলছে। না পাওয়া গেলে তার সুস্থতা পরবর্তী সমাজসেবা অধিদপ্তরের আশ্রয়ণের সহায়তা চাওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

One response to “মানসিক ভারসাম্যহীন নারীর কোলে ফুটফুটে সন্তান, দায়িত্ব নিলেন ইউএনও”

  1. Like!! Really appreciate you sharing this blog post.Really thank you! Keep writing.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com