1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:০৪ পূর্বাহ্ন

নন্দীগ্রামে পিছিয়ে দিদি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ২ মে, ২০২১

পুরো ভারতের চোখ এখন পশ্চিমবঙ্গে। কে পাচ্ছে বাংলার মসনদ। আরেকবার ফের গদিতে বসবেন দিনি, নাকি পদ্মের জয় হবে, তা নিয়ে চলছে বিস্তর আলোচনা। এরই মাঝে এপিবি আনন্দর লাইভ ভোট পরিসংখ্যান জানিয়েছে ১৯২ আসনে এগিয়ে আছে তৃণমূল কংগ্রেস, কেন্দ্রের সরকার বিজেপি এগিয়ে আছে ৯৫ আসনে। যুক্ত দল এখন পর্যন্ত এগিয়ে আছে ৫টি আসনে।

পশ্চিমবঙ্গে দিদির দাপটে জয় আসতে চলেছে বলে তার দলের মতামত। কিন্তু নন্দীগ্রামে পিছিয়ে পড়েছেন তৃণমূল কংগ্রেসের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ রোববার সকাল সকাল আটটা (বাংলাদেশ সময় সাড়ে আটটা) থেকে গণনা করা পোস্টাল ও ইভিএমে ভোটে শুভেন্দু অধিকারী থেকে পিছিয়ে আছেন তিনি।

১৪ বছর আগে নন্দীগ্রামে কৃষি জমি অধিগ্রহণ করে শিল্প কারখানা তৈরির বিরুদ্ধে আন্দোলনে নেতৃত্ব দিয়ে রাজ্যে ক্ষমতায় আসার পথ করে নিয়েছিলেন মমতা। আসনটিতে তাকে পেছনে ফেলে দিয়েছেন তারই একসময়কার ঘনিষ্ঠ রাজনৈতিক বন্ধু শুভেন্দু।

গত ডিসেম্বরে দলবদল করে এবার বিধানসভা নির্বাচনে বিজেপির প্রার্থী হিসেবে লড়ছেন শুভেন্দু অধিকারী। নন্দীগ্রামে শুভেন্দু অধিকারী ভোট পেয়েছেন ৫২ শতাংশের বেশি, ৭২৮৭ ভোট। আর মমতা পেয়েছেন ৫৭৯০ ভোট, যা ৪১ শতাংশের কিছু বেশি।

২০১১ সালে পশ্চিমবঙ্গ বিধানসভায় শাসন কায়েম করেছিলেন তৃণমূল কংগ্রেসের নেত্রী মমতা ব্যাণার্জী। তবে, ২০১৯ সালের লোকসভা নির্বাচনের ফলপ্রকাশ বুঝিয়ে দেয়, পশ্চিমবঙ্গের একটা বড় অংশের মানুষ বিজেপির দিকে ঝুঁকেছে। তবে, তৃতীয় বারের জন্য ফের মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতায় আসবেন বলেই দাবি করেছে শাসক দল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com