1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ১১:২৬ অপরাহ্ন

ট্রাম্পকে ক্ষমতাচ্যুত করার উদ্যোগ মার্কিন কংগ্রেসে

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১০ অক্টোবর, ২০২০

মার্কিন কংগ্রেসের প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি বলেছেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ক্ষমতা থেকে সরিয়ে দেয়ার জন্য সাংবিধানিক পদক্ষেপ নিয়ে কংগ্রেসে আলোচনা করা হবে। পেলোসিকে সাংবাদিকরা প্রেসিডেন্ট ট্রাম্পের করোনা ভাইরাসে আক্রান্ত হওয়া এবং তার সুস্থতা সম্পর্কে প্রশ্ন করা হলে ওই মন্তব্য করেন তিনি।

মার্কিন সংবিধানের ২৫তম সংশোধনীতে বলা হয়েছে, প্রেসিডেন্ট অসুস্থ হলে এবং দায়িত্ব পালনে অসমর্থ হলে ভাইস প্রেসিডেন্ট দেশের ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করবেন। কিন্তু সম্প্রতি ডোনাল্ড ট্রাম্প করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হলেও তিনি ভাইস প্রেসিডেন্টের কাছে ক্ষমতা হস্তান্তর করেননি। এ বিষয়টি জানতে মূলত সাংবাদিকরা ওই প্রশ্ন করেন। জবাবে পেলোসি বলেন, ‘শুক্রবার আপনারা এখানে আসুন, ২৫তম সংশোধনী নিয়ে আলোচনা করতে যাচ্ছি।’

নির্বাচনের আগ মুহূর্তে ২৫তম সংশোধনী নিয়ে আলোচনা করা সঙ্গত হবে কিনা- এ প্রশ্নের জবাব দিতে অস্বীকার করেন পেলোসি। তবে তিনি ইঙ্গিত দেন, বিষয়টি নিয়ে এ কারণে আলোচনা করা হবে যে, মূলত প্রেসিডেন্ট ট্রাম্পের স্বাস্থ্য সম্পর্কে হোয়াইট হাউস থেকে স্বচ্ছ কোনো বক্তব্য দেওয়া হয়নি। ন্যান্সি পেলোসি বলেন, দেশে এ মুহূর্তে যে অবস্থা চলছে তার বিপরীতে অবস্থানে রয়েছেন ট্রাম্প এবং তিনি প্রাণঘাতী করোনা ভাইরাস নিয়ে ঠাট্টা-মশকরা করছেন। করোনায় আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চিকিৎসক শন কোনলি দাবি করেছেন প্রেসিডেন্ট তার চিকিৎসা কোর্স সম্পন্ন করেছেন এবং শিগগিরই জনসংযোগে অংশ নিতে পারবেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com