1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০২:১৬ অপরাহ্ন
শিরোনাম :
অবিলম্বে আওয়ামী লীগকে নিষিদ্ধ করা উচিত: ফরহাদ মজহার চলতি মাসে হতে পারে ঘূর্ণিঝড়, রয়েছে বন্যার শঙ্কাও অন্তর্বর্তীকালীন সরকারের মেয়াদ নিয়ে যা জানালেন ড. ইউনূস খাগড়াছড়িতে শিক্ষককে পিটিয়ে হত্যা, ১৪৪ ধারা জারি জুলাই-আগস্টে ঋণ গ্রহণের চেয়ে বেশি পরিশোধ করেছে বাংলাদেশ অশ্লীলতা না থাকলে ,আইটেম গানে নাচবেন অনন্যা ২০ হাজার বাংলাদেশীর পাসপোর্ট ফেরত দিয়েছে ভারত সাগর-রুনি হত্যা মামলার তদন্ত : র‌্যাবকে সরিয়ে উচ্চ পর্যায়ের টাস্কফোর্স গঠনের নির্দেশ চট্টগ্রাম বন্দরের তেলবাহী ট্যাংকারে আগুন, নিখোঁজ ৩ প্রধান উপদেষ্টার বাড়ির সামনে ৩৫ প্রত্যাশীদের ছত্রভঙ্গ করতে পুলিশের টিয়ারশেল নিক্ষেপ

দিল্লি থেকে লন্ডন যাওয়া যাবে বাসে!

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২২ আগস্ট, ২০২০

বাসে চড়েই দিল্লি থেকে লন্ডনে যাওয়া যাবে! শুনতে অবাক মনে হলেও কথাটি সত্য। দিল্লির গুরগাঁওয়ের অ্যাডভেঞ্চার ওভারল্যান্ড নামের একটি ট্যুর অ্যান্ড ট্র্যাভেল সংস্থা চালু করেছে দিল্লি টু লন্ডন বাস সার্ভিস।

ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজের খবরে বলা হয়, গত ১৫ আগস্ট অ্যাডভেঞ্চার ওভারল্যান্ড নামের সংস্থাটি এই বাস সার্ভিসের ঘোষণা করেছে। সংস্থাটির দুই কর্ণধার তুষার ও সঞ্জয় মাদান তিন বছর আগে দিল্লি থেকে লন্ডনে সড়কপথে গিয়েছিলেন। তাদের সেই রোমাঞ্চকর অভিজ্ঞতার আলোকেই এ বাস সেবা চালু করতে যাচ্ছেন।

দিল্লি থেকে লন্ডনগামী এ বাস মোট ১৮টি দেশের উপর দিয়ে যাবে। ভারত, মিয়ানমার, থাইল্যান্ড, লাওস, চীন,কিরগিজস্তান, উজবেকিস্তান, কাজাকিস্তান, রাশিয়া, লাটবিয়া, লিথুয়ানিয়া, পোল্যান্ড, চেক প্রজাতন্ত্র, জার্মানি, নেদারল্যান্ডস, বেলজিয়াম, ফ্রান্স হয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশ করবে।

তো, সহজেই অনুমান করা যাচ্ছে- বিশ্ব ভ্রমণ করতে এর চেয়ে ভালো সুযোগ হয়তো আর নেই। ৭০ দিনের এই সফরে থাকবে সব রকম ব্যবস্থা। সংস্থাটি যাত্রীদের বিভিন্ন দেশে ফোর বা ফাইভ স্টার হোটালে থাকার ব্যবস্থা করে দেবে। এ ছাড়া এই সফরে যাওয়ার জন্য মোট ১০টি দেশের ভিসা থাকা জরুরি। যাত্রীদের ভিসার ব্যবস্থাও করে দেবে তারা।

দিল্লি থেকে লন্ডনে যাওয়া বাসগুলো হবে ২০ সিটের। এই বাসে থাকবে ২০ জন যাত্রী ছাড়াও থাকবেন চারজন ড্রাইভার, অ্যাসিস্ট্যান্ট ড্রাইভার, অ্যাটান্ডান্ট ও গাইড। একেক দেশে একেকজন গাইড থাকবেন। এ ছাড়া প্রতিটি সিট হবে বিজনেস ক্লাসের। এই বাস পরিষেবার নাম দেওয়া হয়েছে ‘বাস টু লন্ডন’।

দীর্ঘ এ বাসযাত্রায় খরচও পড়বে বেশ। ‘বাস টু লন্ডন’ পরিষেবায় থাকেব চারটি ক্যাটেগরি। কেউ যদি লন্ডন পর্যন্ত না যেতে চান তা হলেও সমস্যা নেই। তিনি কয়েকটি দেশ ঘুরে নিজস্ব উদ্যোগে ফিরে আসতে পারেন। সে ক্ষেত্রে এক রকম প্যাকেজ ধার্য করা হবে। তবে লন্ডন পর্যন্ত সফর করতে হলে একেক জনের খরচ হবে ১৫ লাখ টাকা। টাকা পরিশোধে যাত্রী ইএমআই সুবিধাও পাবেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com