1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
অশ্লীলতা না থাকলে ,আইটেম গানে নাচবেন অনন্যা ২০ হাজার বাংলাদেশীর পাসপোর্ট ফেরত দিয়েছে ভারত সাগর-রুনি হত্যা মামলার তদন্ত : র‌্যাবকে সরিয়ে উচ্চ পর্যায়ের টাস্কফোর্স গঠনের নির্দেশ চট্টগ্রাম বন্দরের তেলবাহী ট্যাংকারে আগুন, নিখোঁজ ৩ প্রধান উপদেষ্টার বাড়ির সামনে ৩৫ প্রত্যাশীদের ছত্রভঙ্গ করতে পুলিশের টিয়ারশেল নিক্ষেপ ইসরাইলের স্থল হামলা মোকাবেলায় জোরালো প্রস্তুতির ঘোষণা হিজবুল্লাহ উপ-প্রধানের সাইবার নিরাপত্তা আইনের মামলা প্রত্যাহার হচ্ছে, মুক্তি পাচ্ছেন গ্রেফতার ব্যক্তিরা আশুলিয়ায় শ্রমিকদের সাথে আইন-শৃঙ্খলা বাহিনীর সংঘর্ষ, নিহত ১ মধ্যরাতে বিশেষ পাহারায় সীমান্ত অতিক্রম করেন ওবায়দুল কাদের এবার আত্মসমর্পণ করবেন সাংবাদিক শফিক রেহমান

ভারতে একদিনে শনাক্ত আরও ৬৪ হাজার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১৪ আগস্ট, ২০২০

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছে আরও ৬৪ হাজার ৫৫৩ জনের এবং মৃত্যু হয়েছে এক হাজারের বেশি মানুষের।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আজ শুক্রবার এক প্রতিবেদনে এতথ্য জানিয়েছে এনডিটিভি।

নতুন করে প্রায় ৬৫ হাজার মানুষের আক্রান্তের মধ্য দিয়ে ভারতে আক্রান্তের সংখ্যা পৌঁছালো ২৪ লাখ ৬১ হাজারে। সব মিলিয়ে দেশে এ পর্যন্ত মোট ৪৮ হাজার ৪৯ জনের প্রাণ কেড়েছে করোনাভাইরাস।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত ১০ দিন ধরে দৈনিক সংক্রমণের বিচারে বিশ্বের সব দেশগুলোর মধ্যে শীর্ষে পৌঁছে গেছে ভারত।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার দেওয়া তথ্য অনুসারে, ৪ থেকে ১৩ আগস্ট পর্যন্ত এই দেশেই সবচেয়ে বেশি সংখ্যক মানুষের শরীরে নতুন করোনার সংক্রমণ ধরা পড়েছে। তবে চিকিৎসা সহায়তায় বহু রোগীই সুস্থ হয়ে উঠছেন।

ভারতে করোনা থেকে সুস্থ হওয়ার সাম্প্রতিক হার বেড়ে দাঁড়িয়েছে ৭০.১৭ শতাংশে। দেশে ১৭ লাখ ৫১ হাজার ৫৫৫ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন। করোনাভাইরাসের কারণে দেশে মৃত্যুর হার বর্তমানে কমে এসে ১.৯৫ শতাংশে এসে দাঁড়িয়েছে। কেন্দ্রীয় সরকারের লক্ষ্য এই হার ১ শতাংশেরও নিচে নিয়ে যাওয়া।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, করোনা পরীক্ষার পর তার ফল ইতিবাচক হওয়ার হার বর্তমানে ৭.৬০%। এখনও পর্যন্ত দেশে সবচেয়ে বেশি করোনা পরীক্ষা করা হয়েছে ১৩ আগস্ট। অর্থাৎ গত একদিনে ৮ লাখ ৪৮ হাজার ৭২৮ জনের শরীরের নমুনা পরীক্ষা করা হয়েছে।

ভারতে এই মহামারির দাপট শুরু থেকে ১৩ আগস্ট পর্যন্ত মোট ২ কোটি ৭৬ লাখ ৯৪ হাজার ৪১৬ জনের শরীরের নমুনা পরীক্ষা করা হয়েছে।

এদিকে দেশে প্রথম করোনা আক্রান্ত ধরা পড়ার পর থেকে ১৯৭ দিনের মধ্যে মোট সংক্রমিতের সংখ্যা ২৪ লক্ষ ছাড়িয়ে গেলো।

ভারতে সংক্রমণ সবচেয়ে বেশি দেখা গেছে মহারাষ্ট্রে এবং বিশেষ করে বাণিজ্য নগরী মুম্বইয়ে। বৃহস্পতিবার ওই রাজ্যটিতে ১১ হাজার ৮১৩টি নতুন সংক্রমণের ঘটনা ঘটেছে। শুধু মহারাষ্ট্রেই মোট করোনা আক্রান্ত লাখ ৬০ হাজার ১২৬ জন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com