1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
রাজউক চেয়ারম্যানের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করল সরকার জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে ছাত্রদল ঢাবির হলে যুবককে পিটিয়ে হত্যা, ২ ছাত্র আটক আইন হাতে তুলে নেওয়ার অধিকার কারও নেই: স্বরাষ্ট্র উপদেষ্টা ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলে যুবককে পিটিয়ে হত্যা, যা বললেন শায়খ আহমাদুল্লাহ শেখ হাসিনার কী করা উচিত, জানালেন শ্রীলংকার প্রেসিডেন্ট সাড়ে ২০ লাখ খরচেই চালু হচ্ছে কাজীপাড়া মেট্রো স্টেশন বাংলাদেশ থেকে অর্থ পাচার : যুক্তরাষ্ট্রসহ কয়েকটি দেশের প্রতি যে আহ্বান জানালো টিআইবি সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল খালেদা জিয়ার নিরাপত্তা বাহিনীর প্রধানকে অপহরণ ১০ সাবেক সেনা ও পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

সিনওয়ারকে নিরাপদে গাজা ত্যাগ করার প্রস্তাব ইসরাইলের!

ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪

গাজা উপত্যকায় যুদ্ধবিরতি কার্যকর এবং পণবন্দীদের মুক্তি নিশ্চিত করার জন্য ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলনের প্রধান ইয়াহিয়া সিনওয়ারকে নিরাপদে গাজা থেকে সরে যাওয়ার প্রস্তাব দিয়েছে ইসরাইল। যুদ্ধবিরতি নিয়ে আলোচনায় ইসরাইলের প্রধান আলোচক গ্যাল হিরসচের উদ্ধৃতি দিয়ে মঙ্গলবার ব্লুমবার্গ এই তথ্য প্রকাশ করেছে। সিনওয়ারের সাথে তার পরিবার এবং আরো অনেককেও নিরাপদে সরে যাওয়ার প্রস্তাব দেয়া হয়েছে।

প্রকাশিত খবরে বলা হয়, ইসরাইল দু’দিন আগে এই প্রস্তাব দিয়েছে। প্রস্তাবে সিনওয়ারকে গাজা থেকে নিরাপদে অন্য কোথাও সরে যাওয়ার প্রস্তাব দেয়া হয়েছে। তবে প্রস্তাবটির ব্যাপারে হামাসের প্রতিক্রিয়া জানা যায়নি।

এই প্রস্তাবের ফলে গাজায় যুদ্ধবিরতি নিয়ে নতুন করে আগ্রহের সৃষ্টি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

হিরসচ বলেন, ‘আমি সিনওয়ার, তার পরিবার এবং তার সাথে আরো যারা যোগ দিতে চায়, সবার জন্য নিরাপদে চলে যাওয়ার ব্যবস্থা করতে প্রস্তুত। আমরা পণবন্দীদের ফেরত চাই। আমরা অসামরিকীকরণ, অপরমপন্থীকরণ পথ চাই। আমরা গাজা ব্যবস্থাপনা করতে নতুন ব্যবস্থা চাই।’

তিনি বলেন, এর পাশাপাশি আমরা অবশ্যই প্লান বি, সি ও ডি নিয়েও কাজ করছি। আমাদেরকে পণবন্দীদের ফিরিয়ে আনতে হবেই। ঘড়ি বেজে চলেছে। পণবন্দীদের হাতে সময় নেই।

তিনি আরো বলেন, সম্প্রতি রাফা টানেলে নিহত হওয়া ছয় পণবন্দীর জন্য হামাসকে চড়া মূল্য দিতে হবে। আগস্টের শেষ দিকে ওই ছয় বন্দীর লাশ উদ্ধার করে ইসরাইলি সেনাবাহিনী। ইসরাইল দাবি করছে, হামাস তাদেরকে হত্যা করেছে।

গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনায় এখন অচলাবস্থার তৈরী হয়েছে। হামাস দাবি করছে, ইসরাইল নতুন নতুন দাবি করে আলোচনাকে ভণ্ডুল করে দিচ্ছে।

সূত্র : জেরুসালেম পোস্ট এবং অন্যান্য

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com