1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০১:১৫ অপরাহ্ন

ভারতে পাচারের সময় দুই রোহিঙ্গা নারী আটক

ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : সোমবার, ১৫ জুলাই, ২০২৪

সাতক্ষীরার শ্যামনগরে দুই রোহিঙ্গা নারীকে আটক করেছে কৈখালী রিভারাইন বর্ডার গার্ড বাংলাদেশ (আরবিজিবি)। গতকাল রবিবার ভোর সাড়ে ৫টার দিকে ভারত সীমান্তবর্তী সুন্দরবন সংলগ্ন কালিঞ্চি গ্রামের এক মাঠের মধ্য থেকে তাদের আটক করা হয়।

আটক দুই রোহিঙ্গা নারী সদস্য হলেন- কক্সবাজার জেলার টেকনাফ এলাকার মো. নূর আলমের মেয়ে সাজিদা খাতুন (১৮) ও একই এলাকার হাফেজ আহমেদের মেয়ে হাজেরা খাতুন (২১)।

কৈখালী রিভারাইন বর্ডার গার্ড বাংলাদেশ (আরবিজিবি) কোম্পানী বিওপি কমান্ডার নায়েক সুবেদার মো. লিয়াকত আলী মোল্যা জানান, গতকাল রবিবার ভোর সাড়ে ৫টার দিকে ভারত সীমান্তবর্তী সুন্দরবন সংলগ্ন কালিঞ্চি গ্রামে এক মাঠের মধ্য থেকে তাদের আটক করা হয়। এ সময় ওই দুই নারী রোহিঙ্গাকে ভারতে পাঁচারকারী চক্রের সদস্য আব্দুল্লহ তরফদারকে (৪২) হাতেনাতে আটক করা হয়। তিনি কালিঞ্চি গ্রামে আকবর হোসেন তরফদারের ছেলে। তিনি দীর্ঘদিন ধরে ভারতে মানব পাচার করার কথা জিজ্ঞাসাবাদে স্বীকার করেন।

আরবিজিবি’র কোম্পানী বিওপি কমান্ডার নায়েক সুবেদার লিয়াকত জানান, সীমান্ত দিয়ে অবৈধভাবে দুই নারী রোহিঙ্গাকে ভারতে পাচারের খবর গোপনে জানতে পেরে তাৎক্ষনিকভাবে অভিযান চালিয়ে ওই দুই নারী রোহিঙ্গা সদস্য সহ পাঁচারকারী আব্দুল্যাহ তরফদারকে আটক করা হয়। মোটা অংকের টাকায় চাকরির প্রলোভনে তাদের ভারতে পাচার করা হচ্ছিল। তবে, দুই নারী রোহিঙ্গাকে কক্সবাজার থেকে কিভাবে শ্যামনগরে আনা হয়েছে জিজ্ঞাসাবাদ চলছে। আটককৃতদের শ্যামনগর থানায় হস্তান্তর প্রক্রিয়াধীন।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, দুই রোহিঙ্গানারীসহ পাঁচারকারী আব্দুল্লাহ মুখোমুখি করে রবিবার জিজ্ঞাসাবাদ চলছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাচারের ঘটনার সত্যতা স্বীকার করেছে তারা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com