1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ০৩:২৫ অপরাহ্ন

৪ আসনের উপ-নির্বাচনে বিএনপির মনোনয়ন ফরম বিক্রি শুরু

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০

চারটি আসনের উপ-নির্বাচনের মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে বিএনপি। আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু হলে দলের প্রথম ফরমটি উত্তোলন করেন ঢাকা-১৮ আসনের বিএনপির মনোনয়ন প্রত্যাশী তরুণ ব্যবসায়ী বাহাউদ্দিন সাদী। এর আগে দলীয় নেতাকর্মী নিয়ে তিনি বিএনপির নয়াপল্টন অফিসে আসেন। পরে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী কবির রিজভীর কাছ থেকে উপ-নির্বাচনের ফরম উত্তোলন করেন এই নেতা।

এ সময় বাহাউদ্দিন সাদী সাংবাদিকদের বলেন, ‘দল যদি আমাকে মনোনয়ন দেয় এবং যদি সুষ্ঠু নির্বাচন হয় ধানের শীষ বিপুল ভোটে জয়লাভ করবে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবং তারুণ্যের অহংকার আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ঢাকা-১৮ আসন উপহার দিতে পারব, ইনশাআল্লাহ।’

এ সময় তার সঙ্গে থাকা নেতাকর্মীদের করোনার স্বাস্থ্যবিধি মেনে নয়াপল্টন কেন্দ্রীয় অফিসের সামনে সারিবদ্ধভাবে অবস্থান নিতে দেখা গেছে। এ ছাড়া অন্য আসনগুলোর মনোনয়ন ফরম নিতে প্রার্থীরা আসতে শুরু করেছেন।

চারটি আসনের উপ-নির্বাচনের ফরম বিক্রি করছে বিএনপি। ঢাকা-৫, নওগাঁ-৬, ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনে কয়েক ডজন মনোনয়ন ফরম বিক্রি হতে পারে বলে ধারণা করা হচ্ছে। আজ ও আগামীকাল শুক্রবার বিএনপি ফরম বিতরণ ও জমা নেবে। শনিবার এ চারটি আসনের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার নেওয়া হবে। ওইদিনই রাতে প্রার্থী চূড়ান্ত করবে দলীয় পার্লামেন্টারি বোর্ড।

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের ভোটগ্রহণ হবে ১৭ অক্টোবর। এ দুটি আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৭ সেপ্টেম্বর এবং যাচাই-বাছাই ২০ সেপ্টেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৭ সেপ্টেম্বর ও প্রতীক বরাদ্দ ২৮ সেপ্টেম্বর। এ ছাড়া সিরাজগঞ্জ-১ ও ঢাকা-১৮ আসনে উপ-নির্বাচন হবে। তবে এ দুই আসনে এখনো তফসিল ঘোষণা হয়নি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com