1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৭:৫২ অপরাহ্ন

প্রথম বাংলাদেশি হিসেবে ৬ হাজারের ক্লাবে মুশফিক

ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

প্রথম বাংলাদেশি হিসেবে টেস্ট ক্রিকেটে ৬ হাজার রানের মাইলফলক পূর্ণ করেছেন মুশফিকুর রহিম। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিন টাইগারদের দ্বিতীয় ইনিংসে এই কীর্তি গড়েন তিনি।

আজ মঙ্গলবার মুশফিক ৩১ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। যেখানে ২৮ রান করা অবস্থায়ই টেস্টে তার রান ৬০০০ হয়েছে। মিরপুর টেস্ট শুরুর আগে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে টেস্টে ৬ হাজার রানের মাইলফলক স্পর্শ করতে তার দরকার ছিল ৩৯ রান।

টেস্টে ৬০০০ রান করতে মিস্টার ডিপেন্ডেবল খেলেছেন ৯৩ টেস্ট। এখন পর্যন্ত ৩৮.৪৮ গড়ে ফরম্যাটটিতে তার রান ৬০০৩। সাদা পোশাকে তার ১১টি সেঞ্চুরি ও ২৭ ফিফটি রয়েছে। এই ফরম্যাটে এখন পর্যন্ত ছয় হাজার বা তার বেশি রান করেছেন ৭৪ জন।

টাইগারদের হয়ে এ তালিকায় মুশফিকের পরেই অবস্থান তামিম ইকবালের। বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা সাবেক এই অধিনায়ক ৭০ টেস্টে ৫১৩৪ রান করেছেন। ১০ সেঞ্চুরির সঙ্গে তার ফিফটি ৩১টি। টেস্টে বাংলাদেশের সর্বোচ্চ রানসংগ্রাহকের তালিকায় সাকিব আল হাসান আছেন তিন নম্বরে। চলমান টেস্ট দিয়ে ফরম্যাটটিকে বিদায় বলতে চাওয়া এই অলরাউন্ডার ৭১ টেস্টে ৪৬০৯ রান করেছেন। এই ফরম্যাটে ৫ সেঞ্চুরি ও ৩১টি ফিফটি করেছেন সাকিব।

এ ছাড়া মুমিনুল হক ৬৬ টেস্টে ১৩ সেঞ্চুরি ও ১৯ ফিফটি নিয়ে টেস্টে ৪২৬৯ রান করেছেন। আর বাংলাদেশের সাবেক অধিনায়ক ও বর্তমানে নারী ক্রিকেটের প্রধান হাবিবুল বাশার ৫০ টেস্টে ৩০২৬ রান করেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com