1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন

গোপন ঠিকানায় চলে গেছেন শেখ হাসিনার দলের সদস্যরা

ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ আগস্ট, ২০২৪

ভারতে পালিয়ে যাওয়া সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার দলের সদস্যরা নতুন ‘অজানা ঠিকানায়’ চলে গেছেন বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে। সরকারের এক শীর্ষ পর্যায়ের সূত্রের বরাতে তারা জানায়, জনবিক্ষোভেরমুখে সোমবার তারা ভারতে পালিয়ে যায়। সেখান থেকে নতুন গোপন ঠিকানায় চলে যেতে শুরু করেছেন তারা।

গত সোমবার প্রবল জনবিক্ষোভের মুখে পদত্যাগ করে দেশ ছাড়েন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর দেশে বিজোয়াল্লাসে নেমে আসেন কোটি মানুষ। বেশ কিছু জায়গায় ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনাও ঘটে। এর মধ্যে নোবেলবিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তবর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত হয়।

ইন্ডিয়া টুডের প্রতিবেদনে বলা হয়, শেখ হাসিনার সঙ্গে পালিয়ে যাওয়া দলের সদস্যরা খুবই এলেমেলো অবস্থায় ছিল। তারা তাড়াহুড়া করে পালিয়ে আসেন। অনেকের কাছে পর্যাপ্ত পোশাকও কিংবা নিত্যপ্রয়োজনীয় বস্তুও ছিল না। বাংলাদেশি এই দলের জন্য নিয়োজিত ভারতীয় কর্মকর্তারা তাদের জামাকাপড় ও অন্যান্য প্রয়োজনীয় পণ্য কিনে দেন।

সূত্রমতে, অন্য দেশে রাজনৈতিক আশ্রয় না পাওয়া পর্যন্ত শেখ হাসিনাকে থাকার অনুমতি দিয়েছে ভারত। তাদের দায়িত্বে নিয়োজিত থাকা ভারতীয় নিরাপত্তা বাহিনীর সদস্যরা তাদের সহায়তা করছে বলে জানা গেছে।

ভারতের জাতীয় নিরাপত্তা পরামর্শক অজিত দোভাল প্রথম শেখ হাসিনা ও তার দলকে স্বাগত জানান। পদত্যাগ করা এই প্রধানমন্ত্রীর ভবিষ্যত নিয়ে দুই পক্ষের মধ্যে আলোচনাও হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com