1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৯:৫২ পূর্বাহ্ন

ফিলিস্তিনিদের ওপর গণহত্যা নিয়ে নীরবতায় বলিউড খানদের সমালোচনা

ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : সোমবার, ৩ জুন, ২০২৪

ফিলিস্তিনের ওপর ইসরাইলের চাপিয়ে দেয়া যুদ্ধে হৃদয়বিদারক দৃশ্য ও গণহত্যার বিরুদ্ধে সারা বিশ্বের অমুসলিমরাও সোচ্চার হয়েছে। এমন পরিস্থিতিতে বলিউড খানদের নীরবতা প্রশ্নবোধক হয়ে দাঁড়িয়েছে।

সমাজের সর্বস্তরের বৈশ্বিক ব্যক্তিত্বরা ফিলিস্তিনের সমর্থনে এগিয়ে আসছেন এবং ইসরাইলি বর্বরতার ওপর শোক, ক্ষোভ, অনুশোচনা ও দুঃখ প্রকাশ করছেন।

ফিলিস্তিনিদের ওপর চলমান ঐতিহাসিক জুলুম ও নিপীড়নকে দেখে তাদের পক্ষে আওয়াজ তোলা মানুষ বর্ণ, জাতি, ধর্ম নির্বিশেষে সকলে ইসরাইলকে সন্ত্রাসী রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিতে বাধ্য হয়েছে।

অন্যদিকে দেখা গেছে, অনেক ভারতীয় তারকাসহ অনেক সেলিব্রিটি এবং জনসাধারণ ফিলিস্তিনিদের সাথে তাদের সংহতি প্রকাশ করেছেন এবং তারা ফিলিস্তিনে, বিশেষ করে গাজার রাফাহ এলাকায় সাম্প্রতিক বোমা হামলা ও ইসরাইলি সেনাদের কর্মকাণ্ডের নিন্দা করেছেন।

তবে শাহরুখ খান, সালমান খান ও আমির খান- এই তিন তারকা নিজেদের নীরবতার কারণে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের কঠোর সমালোচনার মুখে পড়েছেন।

নেটিজেনরা বলছেন, যখন অসংখ্য সেলিব্রিটি ফিলিস্তিনের পক্ষে তাদের আওয়াজ তুলছেন তখন বলিউড খানদেরও নির্যাতিতদের সমর্থনে নিজেদের প্ল্যাটফর্ম ব্যবহার করা উচিত।

উল্লেখ্য, এই তিন বলিউড সেলিব্রিটি তাদের বিশ্বব্যাপী ফ্যান বেস নিয়ে গর্ব করেন অথচ তারা গাজা উপত্যকায় ইসরাইলি নৃশংসতার বিরুদ্ধে স্পষ্টভাবে কোনো কিছু বলা থেকে বিরত রয়েছেন।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, তিন খানের নীরবতাকে হিন্দু উগ্রবাদীদের প্রতিক্রিয়ার ভয় হিসেবে দাবি করা হচ্ছে।

এর আগে উগ্রবাদী হিন্দুদের পক্ষ থেকে তিন খানকে কয়েকবার হত্যার হুমকিও দেয়া হয়েছে।

-ডেইলি জংগ অবলম্বনে ইমাম হুসাইনের অনুবাদ

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com