1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন

সবাইকে শেষ করো : ইসরাইলি গোলায় নিকি হ্যালি

ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : বুধবার, ২৯ মে, ২০২৪

সাবেক মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী নিকি হ্যালি ইসরাইলি গোলার উপর লিখেছেন, ‘তাদের সবাইকে শেষ করো’।

বুধবার মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আরব নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, সাবেক মার্কিন প্রেসিডেন্ট প্রার্থীর দৌড়ে থাকা রিপাবলিকান দলের নিকি হ্যালি লেবানন সীমান্তে অবস্থিত ইসরাইলের সামরিক স্থাপনাগুলো পরিদর্শন করতে যান। এ সময় তিনি একটি ইসরাইলি গোলায় লেখেন, ‘ফিনিশ দ্যাম’ বা ‘তাদের সবাইকে শেষ করো’। এটি লিখে তিনি ছবি তোলেন।

মঙ্গলবার সামাজিক মাধ্যম এক্সে ছবিটি পোস্ট করেছেন ইসরাইলি সংসদ সদস্য এবং জাতিসঙ্ঘের সাবেক রাষ্ট্রদূত ড্যানি ড্যানন। ইসরাইলে হ্যালির সফরের সময় ড্যানি ড্যানন তার সাথেই ছিলেন।

ড্যাননের পোস্টে বেগুনি মার্কার পেন দিয়ে একটি শেলের উপর হাঁটু গেড়ে হেলির লেখা দেখানো হয়েছে। সেখানে লেখা ছিল, ‘ফিনিশ দ্যাম’। ছবিটা পোস্ট করে ড্যানন লিখেছেন, ‘এটি আমার বন্ধু সাবেক রাষ্ট্রদূত নিকি হ্যালি লিখেছেন’।

নিকি হ্যালি ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত দক্ষিণ ক্যারোলিনার ১১৬তম গভর্নর হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প দ্বারা জাতিসঙ্ঘে ২৯তম মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে নিযুক্ত হন এবং ২০১৭ জানুয়ারি থেকে ২০১৮ ডিসেম্বর পর্যন্ত কাজ করেন।

এদিকে গত বছরের অক্টোবরে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের সাথে ইসরাইলের সংঘর্ষ শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত ৩৬ হাজার ৫০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ সময়ে আহত হয়েছেন আরো ৮১ হাজার ২৬ জন।

এর আগে ইসরাইলে হামাস যে হামলা চালায় তাতে এক হাজার ২০০ জনের মৃত্যু হয়েছিল। হামাস ২৫৩ জনকে বন্দী করে নিয়ে গেছিল। এর মধ্যে শতাধিক ব্যক্তিকে ইতোমধ্যেই মুক্তি দেয়া হয়েছে।
সূত্র : আরব নিউজ

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com