1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৩৬ অপরাহ্ন

সিরিজে এগিয়ে যাবার লক্ষ্যে আজ মাঠে নামছে বাংলাদেশ

ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : রবিবার, ৫ মে, ২০২৪

জিম্বাবুয়েকে উড়িয়ে সিরিজ শুরু করলেও ভালো নেই বাংলাদেশ। দলের সেরা ওপেনার লিটন দাসের অফ ফর্ম বেশ চিন্তায় রেখেছে টিম ম্যানেজমেন্টকে। বিশ্বকাপের আগে যেকোনো মূল্যে তার ছন্দ ফিরিয়ে আনতে চায় বিসিবি। সভাপতি নাজমুল হাসান পাপন বিশেষ নির্দেশনা পাঠিয়েছেন তাই ব্যাটিং কোচের প্রতি।

কতটা কাজে দিলো ব্যাটিং কোচের টোটকা, তা পরখ হয়ে যাবে আজ রোববারই। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে আজ মাঠে নামছে বাংলাদেশ। রোববার পুরনো ভেন্যু চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জিম্বাবুয়ের মুখোমুখি হবে টাইগাররা। সন্ধ্যা ৬টায় শুরু হবে খেলা।

প্রথম টি-টোয়েন্টিতে ব্যাটে-বলে বেশ উজ্জ্বল ছিল বাংলাদেশ। ৮ উইকেটের বিশাল জয়ে শুরু করে সিরিজ। আজ সুযোগ সিরিজে এগিয়ে যাবার। সেই লক্ষ্যেই সফরকারীদের উপর ঝাঁপিয়ে পড়বে শান্ত বাহিনী।

তবে জিম্বাবুয়ে সিরিজ যতটা না দাপট দেখানোর, তার থেকে বড় বিশ্বকাপ প্রস্তুতির। বিশ্বকাপের আগে সেরা সমন্বয় খুঁজে পেতে যা পালন করছে বেশ সহায়ক ভূমিকা। যেখানে বড় গলার কাঁটা লিটন দাসের অফ ফর্ম। প্রথম ওয়ানডেতে ১২৫ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমেও আউট হয়েছে মোটে ১ রানে।

বিকল্প ওপেনার থাকলেও লিটনকে ছন্দে ফেরাতে মরিয়া বাংলাদেশ। কেননা, নিজেদ সময়ে লিটন কতটা ভয়ংকর, তা তারাও ভালো জানে। তাই আজকের ম্যাচের একাদশেও প্রায় নিশ্চিত তিনি। সমর্থকদের চাওয়া আজ স্বরূপে জ্বলে উঠবেন তিনি। তার ব্যাটে রচিত হবে নতুন মহাকাব্য।

দুই দলের মুখোমুখি লড়াইয়ে বেশ এগিয়ে টাইগাররা। জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টিতে ২১ বারের মোকাবেলায় সাকিবদের জয় ১৪টি ম্যাচ। আর হেরেছে ৭টিতে।

আর ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে রেকর্ড আরও মজবুত টাইগারদের। ২০০১ সালের পর বাংলাদেশের মাটিতে সাদা বলের ফরম্যাটে কোন সিরিজ জিততে পারেনি জিম্বাবুয়ে। যা অক্ষুণ্ণ রাখতে চায় এই সিরিজেও।

যদিও মূল লক্ষ্য বিশ্বকাপের প্রস্তুতি। তবে বিরোধিতা করেছেন সাকিব। শনিবার গণমাধ্যমের সাথে আলাপকালে স্পষ্টই বলেন, জিম্বাবুয়ে কিংবা যুক্তরাষ্ট্রের সাথে খেলে বিশ্বকাপ প্রস্তুতি নেয়া যাবে না কোনোকোনোভাবেই।

তবে যাইহোক, প্রস্তুতি না হলেও অনুপ্রেরণা পেতে, সাহসী হতে উঠতে জিম্বাবুয়ের বিপক্ষে এক একটা জয় রাখতে পারে বড় ভূমিকা। সুতরাং, আজকেও জয়ের লক্ষ্যেই মাঠে নামবে টাইগাররা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com