1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন

২৪ ঘণ্টার ব্যবধানে ফের কমল স্বর্ণের দাম

ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

দেশের বাজারে ২৪ ঘণ্টার ব্যবধানে ফের কমেছে স্বর্ণের দাম। ভালো মানের বা ২২ ক্যারেটেরে প্রতি ভরি স্বর্ণে দাম কমেছে ২ হাজার ১০০ টাকা। এখন ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম কমে হয়েছে ১ লাখ ১৪ হাজার ১৯০ টাকা। এর আগে এ মানের স্বর্ণের দাম ছিল প্রতি ভরি ১ লাখ ১৬ হাজার ২৯০ টাকা।

আজ বুধবার বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সংগঠনটি জানায়, স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের দাম কমেছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে। আজ বিকেল ৪টা ৫০ মিনিট থেকে নতুন দাম কার্যকর করা হবে।

নতুন দাম অনুযায়ী, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ লাখ ৯ হাজার টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৯৩ হাজার ৪২৮ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ৭৫ হাজার ২০৯ টাকা নির্ধারণ করা হয়েছে।

এদিকে, স্বর্ণের দাম বাড়ানো হলেও অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেটে প্রতি ভরি রুপা ২ হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি রুপা ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি রুপা ১ হাজার ৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি রুপা দাম ১ হাজার ২৮৩ টাকায় বিক্রি হচ্ছে।

এর আগে, গতকাল মঙ্গলবার স্বর্ণের দাম ভরিতে ৩ হাজার ১৩৮ টাকা কমানোর ঘোষণা দেয় বাজুস। কাল ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের ১ লাখ ১৬ হাজার ২৯০ টাকা নির্ধারণ করা হয়। এর আগে এ মানের প্রতি ভরি স্বর্ণের দাম ছিল ১ লাখ ১৯ হাজার ৪২৮ টাকা। গতকাল বিকেল ৪টা থেকে এই দাম কার্যকর হয়েছিল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com