1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:১৫ অপরাহ্ন

টসে জিতে লঙ্কাকে ব্যাট করতে পাঠিয়েছে বাংলাদেশ

ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : শুক্রবার, ২২ মার্চ, ২০২৪

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে টসে জিতে ফিল্ডিং নিয়েছে বাংলাদেশ। সিলেটে হচ্ছে এই টেস্ট ম্যাচটি। বাংলাদেশ দলে ডেব্যু হয়েছে নাহিদ রানার। দ্রুতগতির বল করার জন্য তিনি ইতোমধ্যেই খ্যাতি অর্জন করেছেন। সদ্যসমাপ্ত বিপিএলে তার ১৪৯.৭ কিলোমিটার গতির বল এখনো আলোচনায় রয়েছে। বাংলাদেশ টসে জিতে ফিল্ড নেয়ায় তিনি কতটুকু ফায়দা হাসিল করতে পারেন, সেটাই এখন দেখা যাবে।

টান টান উত্তেজনার টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ শেষে এবার টেস্টে শ্রীলঙ্কার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ।

টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হওয়ায় বাড়তি গুরুত্ব পাচ্ছে এই সিরিজ। তবে এই ম্যাচে অভিজ্ঞ ক্রিকেটারদের কাউকেই পাচ্ছে না বাংলাদেশ। তামিম-সাকিব আগে থেকেই নেই দলে, মাহমুদউল্লাহ অবসর নিয়েছেন বেশ অনেক দিন। ঘোষিত দলে থেকেও মুশফিক গেছেন ছিটকে।

জানা গেছে, শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে আঙুলে চোট পেয়েছিলেন মুশফিকুর রহিম। সেই চোট কাল হয়ে দাঁড়িয়েছে তার জন্য। আঙুলের এই চোটের কারণে দুই টেস্টের সিরিজ থেকে ছিটকে গেছেন জাতীয় দলের এই উইকেটরক্ষক-ব্যাটার।

মুশফিকের চোটের ঘোষণা আনুষ্ঠানিক এলেও দুঃসংবাদ আরো আছে টাইগার শিবিরে। অনুশীলনে নাকি আঙুলে চোট পেয়েছেন জাকির হাসান। অবশ্য, টিম ম্যানেজমেন্ট থেকে জানানো হয়েছে সেটা গুরুতর নয়।

ফলে মুমিনুল হক বাদে তেমন অভিজ্ঞ কেউ নেই দলে। বাংলাদেশ স্কোয়াডে বয়স ৩০ পেরুনো ক্রিকেটার মাত্র দুজন। যেখানে আবার খালেদ আহমেদ নিয়মিত নন। শ্রীলঙ্কার তিন খেলোয়াড় ম্যাথুস, চান্ডিমাল আর করুনারত্নের মিলিত টেস্ট সংখ্যা যেখানে ২৭৩, বাংলাদেশের পুরো দলের টেস্ট সংখ্যা সেখানে ২৭১.

বাংলাদেশের একাদশ : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, মুমিনুল হক, শাহাদাত হোসেন দিপু, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, নাহিদ রানা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com