1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:১০ অপরাহ্ন

তৃতীয় ওয়ানডে থেকে বাদ লিটন, ঢুকলেন হার্ডহিটার ব্যাটার

ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : শনিবার, ১৬ মার্চ, ২০২৪

ক্যারিয়ারে একবারই ফর্মের কারণে বাদ পড়েছিলেন লিটন দাস। দ্বিতীয়বার এই অভিজ্ঞতার মুখোমুখি হলেন তিনি। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে রানের খাতা না খুলেই আউট হয়েছিলেন। তাতে তৃতীয় ম্যাচের আগে স্কোয়াড থেকে বাদ দেয়া হলো তাকে।

তার বদলী হিসেবে প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েছেন জাকের আলী। আগামী সোমবার (১৮ মার্চ) অনুষ্ঠিত হতে যাওয়া ম্যাচের স্কোয়াড শনিবার ঘোষণা করেছে বিসিবি, এর আগে প্রথম দুই ম্যাচের দল ঘোষণা করা হয়েছিল।

লিটনের বাদ পড়াটা অনুমিত ছিল। কারণ সম্প্রতি ফর্মে নেই টাইগারদের এই ওপেনার ব্যাটার। শ্রীলঙ্কার বিপক্ষে দুই ওয়ানডে খেলে একটি রানও করতে পারেননি লিটন। প্রথম ম্যাচে প্রথম ও দ্বিতীয় ম্যাচে আউট হয়ে যান তৃতীয় বলে। অন্যদিকে দলে ব্যাকআপ ওপেনার হিসেবে আছেন তানজিদ হাসান তামিম ও এনামুল হক বিজয়। লিটনকে তাই শেষমেশ দলে জায়গা হারাতেই হলো। নির্বাচক কমিটির পক্ষ থেকে লিটনকে সরাসরিই বলা হয়েছে তাকে বাদ দেয়া হয়েছে বাজে পারফরম্যান্সের কারণে। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর একবার পারফরম্যান্সের কারণে দল থেকে বাদ পড়েন লিটন। এবার একই কারণে বাদ পড়লেন তিনি।

তৃতীয় ওয়ানডের দল থেকে বাদ পড়ে লিটন আজ বিকেলে ৩টা ১০-এর ফ্লাইটে ঢাকায় ফিরছেন। আবার ঢাকা থেকে জাকেরেরও আজই চট্টগ্রামে দলের সাথে যোগ দেয়ার কথা।

এর আগে টি-টোয়েন্টি সিরিজেও ব্যর্থ ছিলেন লিটন। সিলেটে অনুষ্ঠিত তিন ম্যাচের সিরিজে তিন ইনিংস মিলিয়ে করেছিলেন মোট ৪৩ রান। তিন সংস্করণ মিলিয়ে লিটন সর্বশেষ ফিফটি পেয়েছেন গত বছর অক্টোবরে অনুষ্ঠিত বিশ্বকাপে ভারতের বিপক্ষে ম্যাচে। অন্যদিকে জাকের শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে প্রথম ম্যাচে করেছিলেন ৩৪ বলে ৬৮ রান। শ্রীলঙ্কার দেয়া ২০৭ রানের জবাবে মাহমুদউল্লাহ রিয়াদকে সাথে নিয়ে বাংলাদেশকে জয়ের কাছাকাছি পৌঁছে দিয়েছিলেন জাকের। ৩ রানে শেষ পর্যন্ত বাংলাদেশ ম্যাচ হারলেও প্রশংসিত হয়েছিল জাকেরের পারফরম্যান্স।

একনজরে শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ওয়ানডের স্কোয়াড
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), এনামুল হক বিজয়, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, মুশফিকুর রহিম, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, মুস্তাফিজুর রহমান ও জাকের আলী অনিক।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com