1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
রবিবার, ০৫ মে ২০২৪, ০১:৪৬ পূর্বাহ্ন

ডুবতে বসা যশরাজ ফিল্মসকে বাঁচিয়েছিল ‘পাঠান’ : রানী মুখার্জি

ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : বুধবার, ৬ মার্চ, ২০২৪
দীর্ঘ সাড়ে চার বছর পর ‘পাঠান’ দিয়ে বলিউডে প্রত্যাবর্তন করেছেন শাহরুখ খান। গত বছর অর্থাৎ ২০২৩ সালে ‘পাঠান’ দিয়ে বক্স অফিসে রেকর্ড গড়ে বলিউডে ফিরেছেন কিং খান। সেই সঙ্গে করোনা-পরবর্তী সময়ে থমকে থাকা বলিউড বক্স অফিসেও করেছেন প্রাণের সঞ্চার। সেই সঙ্গে বাঁচিয়েছেন বন্ধু আদিত্য চোপড়াকেও।

হ্যাঁ, ঠিকই শুনেছেন। ভারতের শীর্ষ প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মসকে একাই খাদের কিনারা থেকে টেনে তুলেছেন বলিউড বাদশাহ। ডুবতে বসা যশরাজ ফিল্মসকে ‘পাঠান’ দিয়েই ছন্দে ফিরিয়েছেন শাহরুখ। আর শাহরুখের সেই অবদান অকপটে স্বীকার করলেন আদিত্য চোপড়ার স্ত্রী অভিনেত্রী রানী মুখার্জি।
 

সম্প্রতি ‘এফআইসিসিআই ফ্রেম ২০২৪’-এর অনুষ্ঠানে যশরাজ ফিল্মস এবং ব্যক্তিগত বেশ কিছু বিষয়ে কথা কথা বলেছেন স্ত্রী রানী মুখার্জি। জানিয়েছেন যশরাজ ফিল্মস তথা এর কর্ণধার আদিত্য চোপড়ার খারাপ সময়ের কথা। কিভাবে শাহরুখের ‘পাঠান’ দিয়ে খাদের কিনারা থেকে উঠে এসেছেন আদিত্য, সেই কথাও জানান রানী।

1
পাঠান-এ শাহরুখ-দীপিকা

সারা বিশ্বের মানুষের জীবনে অভিশাপ হয়ে আসা করোনার ভয়াবহ প্রভাব পড়েছিল ফিল্ম ইন্ডাস্ট্রিতেও।

হলিউড থেকে বলিউড, রীতিমতো অচলাবস্থায় পড়েছিল সব ইন্ডাস্ট্রি। বিশেষ করে বলিউডে এর প্রভাব ছিল ভয়াবহ। আর্থিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছিল গোটা ইন্ডাস্ট্রি। করোনা-পরবর্তী সময়ে সিনেমা হল খুলেছিল ঠিকই, তবে তখন দর্শক সিনেমা হলে যাওয়া একপ্রকার বন্ধ করে দিয়েছিল। বলিউডের খ্যাতনামা যশরাজ ফিল্মসের মতো প্রযোজনা সংস্থাও আর্থিকভাবে ধুঁকছিল।
কারণ সে সময় যশরাজের ব্যানারে তৈরি সিনেমাগুলো একের পর এক ব্যর্থতার মুখ দেখে। ঠিক তখনই শাহরুখ খান তাঁর ‘আঁতুড়ঘর’ হিসেবে খ্যাত যশরাজ ফিল্মসের জন্য আশীর্বাদ হয়ে এলেন আরেকবার। একাই বাঁচালেন যশরাজ ফিল্মস ও আদিত্যকে। 

রানী অকপটে জানিয়েছেন, ‘পাঠান’ না হিট হলে যশরাজ ফিল্মস খুবই খারাপ পরিস্থিতিতে থাকত, একপ্রকার ডুবে যেত। সাক্ষাৎকারে রানী বলেন, ‘আদি (আদিত্য চোপড়া) মহামারি চলাকালীন অনেক সিনেমার মুক্তি বন্ধ করে দিয়েছিল। কারণ ও চায়নি যে সিনেমাগুলো ফ্লপ হোক। অনেকেই আদিকে ওটিটিতে এগুলো মুক্তির পরামর্শ দিয়েছিলেন। তবে আদি ধৈর্য ধরেছিল। আমি সেই সময় আমার স্বামীকে খুব কাছ দেখেছি যে ও কতটা শান্ত, ধীর হয়ে সব কিছু সামলেছে। ও বলত, এই সিনেমাগুলো বড় পর্দার জন্যই তৈরি করা হয়েছে, তাই শুধু বড় পর্দাতেই এগুলো মুক্তি পাবে। আদিকে ওটিটির জন্য প্রচুর অর্থের প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু সে এই বিষয়ে দৃঢ় ছিল যে সিনেমাগুলো বড় পর্দাতেই মুক্তি দেওয়া হবে এবং বক্স অফিসে এগুলো হিটও করবে।’

রানী আরো বলেন, “মহামারির সময় আদিত্যকে সারা রাত জেগে নানা পরিকল্পনা করতে দেখেছি। ওর একটাই চেষ্টা ছিল, কম্পানিকে ডুবে যাওয়া থেকে বাঁচাতে হবে। সে সময় কম্পানির সঙ্গে যুক্ত অনেকেই হতাশায় ভুগছিলেন। তবে আমার স্বামী ধৈর্য ধরে রেখেছিল। তারপর একটা সময় এলো যখন ‘পাঠান’ মুক্তি পায়। আর সেই ‘পাঠান’-এর হাত ধরেই যশরাজ ফিল্ম আবারও ঘুরে দাঁড়ায়। তাই আমি আমার স্বামীর ধৈর্যকে সালাম জানাই। যাঁরা সিনেমা বানান তাঁদের নিজের সেই সৃষ্টির প্রতি অবশ্যই আস্থা রাখতে হবে। ‘পাঠান’ সেই পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। এই সিনেমাই আবার সিনেমার পথ খুলে দেয় বলিউডে।”

এর আগেও আদিত্য-শাহরুখ জুটি একের পর এক ব্লকবাস্টার সিনেমা উপহার দিয়েছে বলিউডে। যার মধ্যে ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’, ‘মোহাব্বাতে’, ‘বীর জারা’র মতো কালজয়ী সিনেমা রয়েছে। দীর্ঘ সময় পর ‘পাঠান-এর জন্য ফের একসঙ্গে হাত মেলান আদি-শাহরুখ। ২৫০ কোটি রুপিতে তৈরি ‘পাঠান’ বক্স অফিসে প্রায় এক হাজার ৫০ কোটি আয় করে নেয়। যশরাজ স্পাই ইউনিভার্সের সবচেয়ে সফলতম সিনেমা হিসেবে জায়গা করে নেয় এটি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com