1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:০০ অপরাহ্ন

জয়পুরহাটে হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন

ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

জয়পুরহাট সদর উপজেলায় দিনমজুর নূরুল হককে হত্যা মামলায় ৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।এ সময় প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড এবং অনাদায়ে আরও ২ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় জয়পুরহাটের অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতের বিচারক মো. নূরুল ইসলাম এ রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন-জয়পুরহাট সদর উপজেলার ধারকী সোটাহার গ্রামের আব্দুর রউফ, রুহুল আমীন, আলী হোসেন, খোকন হোসেন, বেলাল হোসেন, রোকন হোসেন, বাবু হোসেন, মিজানুর রহমান ও সিরাজুল ইসলাম। এ সময় নির্দোষ প্রামাণিত হওয়ায় সানোয়ার হোসেন ও কেতাব্বর হোসেনকে খালাস প্রদান করা হয়েছে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৩ সালের ১ নভেম্বর সকাল ৯টায় নূরুল হকসহ অন্যান্য কামলা হিচমী বাজারের ব্যবসায়ী আমান উল্লাহর জমিতে ধান কাটার কাজ করছিলেন। এ সময় আসামি আব্দুর রউফসহ ১৩ জন এবং অজ্ঞাত আরও ৮/১০ জন সন্ত্রাসী লাঠিসোটা নিয়ে তাদের ওপর হামলা চালায়। পরে গুরুতর আহত অবস্থায় নূরুল হককে প্রথমে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতাল এবং পরে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হলে সেখানেই তিনি মারা যান।

এ ঘটনায় তার ছেলে মাসুম ওইদিনই ১৩ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৮/১০ জনের নামে মামলা করেন। পরে তদন্তকারী কর্মকর্তা ১১ জনের নামে চার্জশিট দাখিল করেন। সর্বশেষ দীর্ঘ শুনানি শেষে আজ বিচারক এ রায় প্রদান করেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল ও আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট হেনা কবির।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com