1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন
শিরোনাম :
স্বেচ্ছাসেবক লীগের র‌্যালি থেকে ফেরার পথে ছুরিকাঘাতে কিশোর নিহত দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় চরম তাপপ্রবাহ আসন্ন বিপদের ইঙ্গিত দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থী বেড়েছে ৩ গুণ, ঋণগ্রস্ত এক-চতুর্থাংশ: টিআইবি সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণসহ গ্রেপ্তার শহীদ ২ দিনের রিমান্ডে ‘গ্লোবাল ডিসরাপ্টর্স’ তালিকায় দীপিকা, স্ত্রীর সাফল্যে উচ্ছ্বসিত রণবীর খরচ বাঁচাতে গিয়ে দেশের ক্ষতি করবেন না: প্রধানমন্ত্রী জেরুসালেম-রিয়াদের মধ্যে স্বাভাবিককরণ চুক্তির মধ্যস্থতায় সৌদি বাইডেনের সহযোগী ‘ইসরাইলকে ফিলিস্তিন থেকে বের করে দাও’ এসএমই মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী ইরান ২ সপ্তাহের মধ্যে পরমাণু অস্ত্র বানাতে পারবে!

তুমব্রু সীমান্ত দিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে মিয়ানমারের ৯৫ সীমান্তরক্ষী

ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : সোমবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৪

নাইক্ষ্যংছড়ি তুমব্রু সীমান্ত দিয়ে মিয়ানমার বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ৯৫ জন সদস্য বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

সোমবার সকালে দেয়া এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম।

বিজ্ঞপ্তিতে তিনি জানান, মিয়ানমারের রাখাইনের অভ্যন্তরে আরাকান আর্মি ও মিয়ানমার বর্ডার গার্ড পুলিশের (বিজিপি)  মধ্যে চলমান সংঘর্ষের জেরে আজ সোমবার সকাল পর্যন্ত বিজিপির ৯৫ জন সদস্য অস্ত্রসহ বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে। বিজিবি তাদের নিরস্ত্রীকরণ করে নিরাপদ আশ্রয়ে দিয়েছে। গতকাল রোববার সকালে প্রথমে ১৪ জন বিজিপি সদস্য বিজিবির কাছে আশ্রয় নেয়। পরে মিয়ানমার বর্ডার গার্ড পুলিশের আশ্রয় নেয়ার সংখ্যা বাড়তে থাকে। রোববার রাতে বিজিপির ৬৮ জন সদস্য বাংলাদেশে আশ্রয় নেয়। আজ সকাল পর্যন্ত ৯৫ জন বিজিপি সদস্য তুমব্রু সীমান্ত দিয়ে বাংলাদেশে এসে বিজিবির কাছে আশ্রয় নিয়েছে।

তিনি আরো জানান, আশ্রয় নেয়া মিয়ানমার বর্ডার গার্ড পুলিশের মধ্যে আহত ১৫ জন সদস্যকে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। আহতদের মধ্যে দুই জন বিজিপি সদস্যকে গুরুতর আহত অবস্থায় রাতে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে গতকাল রোববার রাত ১১টার পর থেকে ঘুনধুম সীমান্তের ওপারে ব্যপক গোলাগুলির শব্দ শোনা যায়। রাতভর এই গোলাগুলি চলে বলে জানিয়েছেন উখিয়া পালংখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরী।

এতে ঘুনধুম ও পালংখালী সীমান্ত এলাকার মানুষের নির্ঘুম রাত কাটে। সকালে গোলাগুলির শব্দ শোনা যায়নি বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com