1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
রবিবার, ১৯ মে ২০২৪, ০১:০৭ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে আবার বন্দুক হামলা, নিহত ৮

ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৩ জানুয়ারী, ২০২৪

যুক্তরাষ্ট্রের ইলিনয় রাজ্যে বন্দুকধারীর হামলায় অন্তত সাতজন নিহত হয়েছে। পুলিশ দুটি বাড়িতে তাদের লাশ পেয়েছে। হামলাকারী এখনো ধরা পড়েনি বলে পুলিশ জানিয়েছে। এছাড়া শিকাগোতে আরেক হামলায় নিহত হয়েছে আরেক ব্যক্তি।

ইলিনয় প্রদেশের জোলিয়েট এবং উইল কাউন্টির পুলিশ জানিয়েছে, অভিযুক্তের খোঁজে তল্লাশি জারি আছে। অভিযুক্ত ব্যক্তির নাম রোমিও ন্যান্স।

যুক্তরাষ্ট্রে প্রায় নিয়মিত বন্দুকবাজের হামলা হয়। প্রতিবছরই এই ধরনের ঘটনায় কয়েক শ’ মানুষের মৃত্যু হয় মার্কিন মুলুকে। আর নতুন বছরের প্রথম মাসেই ফের এই ধরনের মর্মান্তিক ঘটনার সাক্ষী থাকল আমেরিকা। এবার এই হামলা হয়েছে আমেরিকার ইলিনয় ও শিকাগোতে।

রিপোর্ট অনুযায়ী, শিকাগোর শহরতলিতে এই হামলা চালানো হয়। এক বন্দুকবাজ তিনটি ভিন্ন জায়গায় হামলা চালায় নিরস্ত্র মানুষের ওপর। এতে সব মিলিয়ে মোট আটজনের মৃত্যু হয়েছে। এদিকে আততায়ীকে এখনো ধরতে পারেনি পুলিশ।

ইলিনয় প্রদেশের জোলিয়েট এবং উইল কাউন্টির পুলিশ জানিয়েছে, অভিযুক্তের খোঁজে তল্লাশি জারি আছে। জানা গিয়েছে, অভিযুক্ত ব্যাক্তির নাম রোমিও ন্যান্স।

এদিকে ঠিক কী কারণে এই হামলা চালানো হয়, সেই বিষয়ে স্পষ্ট কোনো ধারণাই মেলেনি এখনও। তবে পুলিশি তদন্তকারীরা দাবি করেছেন, মৃত ব্যক্তিদের সবাইকে চিনত অভিযুক্ত বন্দুকধারী। তবে হত্যার উদ্দেশ্য সম্পর্কে এখনো অন্ধকারে তদন্তকারীরা। পুলিশ জানিয়েছে, রোববার রাত এবং সোমবার সকালে তল্লাশি চালিয়ে তিনটি পৃথক স্থান থেকে আটজনের মৃতদেহ উদ্ধার করেছে তারা। এই সবকটি ঘটনাতেই অভিযোগের তির এক বন্দুকবাজের দিকেই। এরপরই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সাধারণ মানুষকে সশস্ত্র দুষ্কৃতিকারীর বিষয়ে সতর্ক করে দেয় পুলিশ।

রিপোর্ট অনুযায়ী, রোববার রাতে উইল কাউন্টিতে নিজের বাড়িতে এক ব্যক্তির লাশ উদ্ধার করে পুলিশ। পরে সোমবার সকালে জোলিয়েট কাউন্টিতে আরো দু’টি বাড়ি থেকে ৭ জনের মৃতদেহ উদ্ধার করা হয়।

এই আবহে জোলিয়েট পুলিশ প্রধান উইলিয়াম ইভানস জানিয়েছেন, এফবিআই-এর একটি টাস্কফোর্স অপরাধীর খোঁজে তল্লাশি চালাতে তাদের সাহায্য করছে।

এদিকে ঘটনা প্রসঙ্গে উইলিয়াম সংবাদমাধ্যমকে বলেন, ‘আমি বিগত ২৯ বছর ধরে পুলিশের চাকরি করছি। তবে এটা মনে হয় আমার দেখা সবচেয়ে ঘৃণ্য অপরাধ।’

উইল কাউন্টির চিফ ডেপুটি ড্যান জাঙ্গলস জানিয়েছেন, অপরাধী মৃতদের চিনত। মৃতরা একে অপরের আত্মীয়। তাদের মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে বলে জানান ড্যান। তবে এই হত্যাকাণ্ড ঠিক কখন ঘটেছে, সেই সম্পর্কে কোনো তথ্য তিনি প্রকাশ করেননি। এদিকে অপরাধীর ছবি ফেসবুকে পোস্ট করা হয়েছে। যে লাল রঙের টয়োটা ক্যামরি গাড়ি চড়ে সে ঘুরছে, তার ছবিও প্রকাশ করা হয়েছে।

সূত্র : বিবিসি এবং হিন্দুস্তান টাইমস

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com