1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ১০:১৬ পূর্বাহ্ন

বান্দরবান পৌর এলাকায় লকডাউনের সময় বাড়ল আরও ২১ দিন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০

মহামারি করোনাভােইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ‘রেড জোন’ ঘোষিত বান্দরবান পৌর এলাকায় লকডাউনের সময় আরও ২১ দিন বাড়ানো হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ৬টা থেকে এই লকডাউন কঠোরভাবে কার্যকর করা হবে।

এর আগে গতকাল বুধবার সন্ধায় অতিরিক্ত জেলা প্রশাসক শামীম হোসেন তার ফেসবুক ওয়ালে স্টেটাস দিয়ে এ ঘোষণা দেন। তিনি বলেন, বৃহস্পতিবার সকাল ৬টা হতে ‘রেড জোন’ ঘোষিত বান্দরবান পৌরসভা এলাকায় পরবর্তী ২১ দিনের জন্য কঠোরভাবে লকডাউন কার্যকর করা হবে।

শামীম হোসেন আরও বলেন, আগামী ২১ দিনের জন্য ওষুধের দোকান ব্যতীত সব ধরনের দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান মাছের বাজার, কাঁচাবাজার, মুদি দোকান বন্ধ থাকবে। সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে।

ভ্রাম্যমাণ ভ্যানগাড়িতে প্রতিটি ওয়ার্ডে শাকসবজি কাঁচামাল বিক্রির ব্যবস্থা করা হয়েছে বলেও জানান অতিরিক্ত জেলা প্রশাসক। তিনি বলেন, প্রতিটি ওয়ার্ডে কাউন্সিলের নেতৃত্বে গঠিত স্বেচ্ছাসেবকদের সহায়তা গ্রহণ করবেন।

প্রশাসনের এ ঘোষণার পর রাতে পৌর এলাকায় মেয়রের পক্ষ থেকে লকডাউনের ঘোষণা দিয়ে মাইকিং করা হয়। এ সময় সকলকে ঘরে অবস্থান করতে বলা হয়।

এদিকে, হঠাৎ করে সাপ্তাহিক হাট-বাজার বন্ধ করে দেওয়ায় ক্ষোভ প্রকাশ করে অনেকে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিবাদ করেন। লকডাউনের কারণে আগে থেকেই পৌর এলাকায় দোকানপাট সবকিছু বন্ধ রয়েছে। শুধু সপ্তাহের রোববার আর বৃহস্পতিবার কাঁচাবাজারের হাট চালু ছিল। আজ বাজার বন্ধ হওয়ায় অনেকে বিড়ম্বনায় পড়েন।

উল্লেখ্য, করোনা সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায় গত ১০ জুন বান্দরবান সদর পৌরসভা ও রুমা উপজেলাকে ‘রেড জোন’ ঘোষণা করে এ দুই উপজেলাকে লকডাউন করে দেয় প্রশাসন। এরপর ২১ জুন জেলা স্বাস্থ্য বিভাগ নতুন করে লামা সদর ও বান্দরবান পৌরসভাকে ‘রেড জোন’ ঘোষণার প্রস্তাব করে। এদিকে, বুধবার লকডাউনের ১৪ দিন অতিবাহিত হলে ‘রেড জোন’ ঘোষিত পৌরসভা এলাকার লকডাউনের সময় আরও ২১ দিন বাড়ায় প্রশাসন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com