1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩১ অপরাহ্ন

রাতে প্রবল কুয়াশা পড়তে পারে, অব্যাহত থাকতে পারে ৩ দিন

ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : শনিবার, ৯ ডিসেম্বর, ২০২৩

আজ শনিবার সন্ধ্যার পর থেকে দেশের বেশিভাগ জেলা ঘন কুয়াশার চাদরে ঢেকে যাওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। এই কুয়াশা কমপক্ষে তিন দিন অব্যাহত থাকতে পারে।

আজ পূর্বাভাস জানিয়ে কানাডার সাসকাচুয়ান বিশ্ববিদ্যালয়ের আবহাওয়া ও জলবায়ুবিষয়ক পিএইচডি গবেষক এবং আবহাওয়াবিদ মোস্তফা কামাল পলাশ জানিয়েছেন, আজ শনিবার সন্ধ্যার পর থেকে রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের সকল জেলা ঘন কুয়াশার চাদরে ঢেকে যাওয়ার প্রবল সম্ভাবনা দেখা যাচ্ছে। সেইসাথে ঘন কুয়াশা আজ ঢাকা, খুলনা, সিলেট ও চট্টগ্রাম বিভাগের জেলাগুলোর উপরে ছড়িয়ে পড়ার প্রবল সম্ভাবনা দেখা যাচ্ছে।

আজ রাতে দৃষ্টিসীমা ১০০ থেকে ৩০০ মিটার পর্যন্ত নেমে আসার প্রবল সম্ভাবনা রয়েছে।

তিনি জানান, বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া ঘূর্ণিঝড় মিগজাউমের কারণে বৃষ্টি শেষ হয়ে গেলেও ঘূর্ণিঝড়ের কারণে বাতাসে যে পরিমাণ জলীয় বাষ্প ছড়িয়ে পড়েছে এবং বৃষ্টির কারণে ভূপৃষ্ঠে মাটির আর্দ্রতা বৃদ্ধি ও ভারতের হিমালয় পর্বতের পাদদেশ থেকে আগত শীতল বাতাসের কারণে গতকাল শুক্রবার সন্ধ্যার পর থেকে রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের বেশিভাগ জেলা ঘন কুয়াশার চাদরে ঢেকে দিয়েছিল যা অনেক জেলায় আজ দুপুর পর্যন্ত অব্যাহত ছিল।

চলমান এই কুয়াশা কমপক্ষে তিন দিন অব্যাহত থাকার প্রবল সম্ভাবনা রয়েছে উল্লেখ করে পলাশ জানিয়েছেন, আগামীকাল রোববার রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগে দুপুর ১২টার আগে সূর্যের আলো দেখতে পাওয়ার সম্ভাবনা খুবই কম। আগামীকাল সকালে ঢাকা শহরেও কুয়াশা থাকার প্রবল সম্ভাবনা রয়েছে।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com