1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৩:৪০ অপরাহ্ন

সংসদের মুলতবি অধিবেশন বসছে আজ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৩ জুন, ২০২০

সাত দিন বিরতির পর চলমান সংসদের অষ্টম ও বাজেট অধিবেশন মুলতবি বৈঠক বসছে আজ মঙ্গলবার। সকাল সাড়ে ১০টায় বৈঠক শুরু হবে। সংসদের চলমান বাজেট অধিবেশনে অংশ নেওয়া একাধিক সদস্য করোনা আক্রান্ত হওয়ার পর ১৭০ এমপির করোনা ভাইরাস পরীক্ষার উদ্যোগ নেওয়া হয়। বাধ্যতামূলক না হলেও ১৭০ এমপিকে নমুনা দেওয়ার জন্য চিঠি দেওয়া হয়।

সংসদ সচিবালয় সূত্র আমাদের সময়কে জানান, গত তিন দিনে ৯১ এমপি নমুনা দিয়েছেন। এর মধ্যে প্রথম দুদিনে (শনি ও রবিবার) ৬৫ জন নমুনা জমা দিয়েছিলেন। তাদের কোভিড-১৯ পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। গতকাল সোমবার দেওয়া ২৬ এমপির নমুনার ফল পাওয়া যায়নি বলে জানা গেছে।

জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেছেন, পরিবর্তিত পরিস্থিতিতে আমরা সংসদ সদস্যদের নমুনা পরীক্ষা করার জন্য অনুরোধ করেছি। তালিকা অনুযায়ী অধিবেশনের আগামী চারটি কার্যদিবসে যেসব এমপির অধিবেশনে অংশগ্রহণের কথা রয়েছে, কেবল তাদেরই নমুনা পরীক্ষার উদ্যোগ নিয়েছি। এটি বাধ্যতামূলক নয়, তবে তালিকা অনুযায়ী সবাই সাড়া দিচ্ছেন।

গত ১৫ জুন সম্পূরক বিল পাস হওয়ার পর স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ২৩ জুন পর্যন্ত সংসদের বৈঠক মুলতবি করেন। করোনার ভয়াবহতা বেড়ে যাওয়ায় এই সংক্ষিপ্ত বাজেট অধিবেশন আরও সংক্ষিপ্ত করা হয়। এ জন্য দীর্ঘ এ মুলতবি। চলমান বাজেট অধিবেশন এখন পর্যন্ত তিন কার্যদিবস চলেছে।

সংসদ সচিবালয় সূত্র জানিয়েছে- ২৩, ২৪, ২৯ ও ৩০ জুন সংসদের অধিবেশন চলতে পারে। ৩০ জুন আগামী অর্থবছরের বাজেট পাস হবে।

সংসদ সচিবালয় সূত্র জানিয়েছে, অধিবেশনের আগামী চার কার্যদিবসে অংশ নেবেন এমন ১৭০ সাংসদের নমুনা পরীক্ষার জন্য ইতোমধ্যে চিঠি দেওয়া হয়েছে। গত শনিবার থেকে গতকাল সোমবার পর্যন্ত সংসদের মেডিক্যাল সেন্টারে ৯১ এমপি নমুনা জমা দিয়েছেন।

চলতি বাজেট অধিবেশনে যোগ দিয়েছেন, এমন দুজন সংসদ সদস্যসহ অন্তত ১৪ জন করোনা ভাইরাস সংক্রমণ ধরা পড়ার খবর এসেছে। এ ছাড়া সংসদ সচিবালয়ের প্রায় ১০০ কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com