1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৪৯ পূর্বাহ্ন

বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্রে দ্রুত বাড়ছে সংক্রমণ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১৫ জুন, ২০২০

সপ্তাহ দুয়েক ধরেই বর্ণবাদের বিরুদ্ধে বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র। জর্জ ফ্লয়েড হত্যাকে কেন্দ্র করে শুরু হওয়া বিক্ষোভে উত্তাল হয়ে পড়েছে দেশটি। এই ঘটনায় যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের সংক্রমণ দ্রুত ছড়িয়ে পড়ার আশঙ্কা করেছিলেন অনেক বিশেষজ্ঞ। এখন সেই সতর্ক বার্তা সত্যি হচ্ছে। দেশটিতে আবারও করোনা সংক্রমণ হু হু করে বাড়তে শুরু করেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ২১ লাখ ৬২ হাজারের বেশি মানুষ এ ভাইরাসে আক্রান্ত হয়েছে, যা যেকোনো দেশের তুলনায় অনেক বেশি। এ ছাড়াও মৃত্যুর সংখ্যাও বেশি যুক্তরাষ্ট্রে। এই সংখ্যা এখন ১ লাখ ১৭ হাজার ৮৫৩ জন।

বার্তা সংস্থা রয়টার্সের হিসাবে, রোববার রোগী শনাক্তে সর্বোচ্চ রেকর্ড গড়েছে ফ্লোরিডা, টেক্সাসসহ যুক্তরাষ্ট্রের বেশ কয়েকটি অঙ্গরাজ্য।

টানা চতুর্থ দিন সর্বোচ্চ সংক্রমণ রেকর্ড হয়েছে আলাবামায়। আলাস্কা, অ্যারিজোনা, আরাকানসাস, ক্যালিফোর্নিয়া, নর্থ ক্যারোলিনা, ওকলাহোমা, সাউথ ক্যারোলিনাও টানা তিনদিন নতুন রোগী শনাক্তের রেকর্ড গড়েছে।
আগে থেকেই যুক্তরাষ্ট্রে করোনা সংক্রমণের হটস্পট ছিল লুইজিয়ানা। সেখানে আবারও একদিনে ১ হাজার ২০০ বেশি রোগী শনাক্ত হয়েছে।

এদিন যুক্তরাষ্ট্রে মোট রোগী শনাক্ত হয়েছে ২৫ হাজারেরও বেশি। সংক্রমণের হার আবারও বাড়তে শুরু করায় সেখানে নিষেধাজ্ঞা তুলে ব্যবসা-বাণিজ্য ফের চালু হওয়া নিয়ে দেখা দিয়েছে সংশয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com