1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন

ববির সঙ্গে মালয়েশিয়ার কেবাংসান বিশ্ববিদ্যালয়ের মতবিনিময়

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৫ জুলাই, ২০২৩

বরিশাল বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বাংলাদেশ আনবিক শক্তি কমিশন এবং মালয়েশিয়ার কেবাংসান বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা ও গবেষণা বিষয়ে চুক্তি স্বাক্ষরের লক্ষ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রমের ক্ষেত্র আরও সম্প্রসারিত করার লক্ষ্যে  দেশ ও বিদেশের স্বনামধন্য গবেষণা প্রতিষ্ঠান ও বিশ্ববিদ্যালয়ের সাথে সমঝোতা স্মারক ও চুক্তি স্বাক্ষর অব্যাহত রয়েছে। এই ধারাবাহিকতায় আজ সকাল ১১ টায় মালয়েশিয়ার কেবাংসান বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মো.  আখতারুজ্জামান, বাংলাদেশ আনবিক শক্তি কমিশনের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. নজরুল ইসলাম খান, বাংলাদেশ পুলিশ স্টাফ কলেজের ডিআইজি ড. এএফএম মাসুম রাব্বানী ও বাংলাদেশ আনবিক শক্তি কমিশনের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. তানভীর আহমেদ বিমানের সঙ্গে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপাচার্যের কার্যালয়ে অনুষ্ঠিত সভায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন ড. শফিউল আলম, জীববিজ্ঞান অনুষদের ডিন ড. সুব্রত কুমার দাস, আইন অনুষদের ডিন ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রা সু প্রভাত হালদার, বহিরাঙ্গন কার্যক্রমের পরিচালক ও রসায়ন বিভাগের চেয়ারম্যান ড. হালিমা বেগম, গবেষণা ও সম্প্রসারণ অফিসের পরিচালক ও গণিত বিভাগের চেয়ারম্যান  ড. সাখাওয়াত হোসেন, প্রক্টর ও পদার্থবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. খোরশেদ আলম এবং পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক  ড. মোহাম্মদ মাহফুজ আলম সহ অন্যরা উপস্থিত ছিলেন।

মতবিনিময় শেষে অতিথিরা বরিশাল বিশ্ববিদ্যালয় গবেষণা সংসদ আয়োজিত এক কর্মশালায় অংশগ্রহণ করেন। অতিথিরা বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের গবেষণা সম্পর্কে ধারণা দেয়াসহ দেশ ও বিদেশে উচ্চশিক্ষা এবং গবেষণার সুযোগ সম্পর্কিত বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। কর্মশালায় বরিশাল বিশ^বিদ্যালয়ের গবেষণা সংসদের প্রধান উপদেষ্টা ড. খোরশেদ আলম, উপদেষ্টা ড. হালিমা বেগম ও ড. মোহাম্মদ মাহফুজ আলমসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com