1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:৫৪ অপরাহ্ন

নেত্রকোনা-৪ আসনের এমপি রেবেকা মমিন মারা গেছেন

ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩

নেত্রকোনা-৪ আসনের এমপি রেবেকা মমিন (৭৬) আর নেই। তিনি আজ মঙ্গলবার ভোর সাড়ে ৪টার দিকে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। রেবেকা মমিনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন তার স্বজন মোহাম্মদ তোফায়েল আহমেদ।

তিনি এক কন্যাসহ অসংখ্য ভক্ত, স্বজন ও শুভানুধ্যায়ী রেখে গেছেন। দীর্ঘদিন ধরেই তিনি কিডনি জটিলতা ও বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন।

রেবেকা মমিনের নামাজের জানাজা প্রথম জানাজা সকাল ১০টায় ধানমন্ডির বায়তুল আমান জামে মসজিদে এবং দ্বিতীয় জানাজা সন্ধ্যা ৬টায় মোহনগঞ্জে অনুষ্ঠিত হবে। সেখানেই স্বামীর কবরের পাশে তাকে সমাহিত করা হবে।

রেবেকা মমিনের বাড়ি নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার কাজিয়াহাটি গ্রামে। তিনি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী আব্দুল মমিনের স্ত্রী। আব্দুল মমিনের মৃত্যুর পর নেত্রকোনা-৪ আসন থেকে টানা তিনবার নির্বাচিত হয়েছেন তিনি।

রেবেকা মমিন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন। সেখানে ছাত্ররাজনীতির মাধ্যমে তার রাজনীতি শুরু। আবদুল মমিনের সঙ্গে পরিণয় সূত্রে আবদ্ধ হওয়ার পর তাকে আর সভা-সমাবেশে দেখা যায়নি।

আবদুল মমিনের মৃত্যুর পর তিনি মোহনগঞ্জ, মদন ও খালিয়াজুড়ি নির্বাচন করেন এবং টানা তিনবার তিনি নির্বাচিত হয়েছেন। তিনি তিনি জাতীয় সংসদের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।
আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার বিশেষ সখ্যতা (বান্ধবী) ছিল।

রেবেকা মমিন তার স্বামীর পদাঙ্ক অনুসরণ করে অধিকাংশ পারিবারিক সম্পত্তি এলাকার মানুষের কল্যাণে দান করে গেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com