1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন

বাংলাদেশের নবায়নযোগ্য জ্বালানি খাতে বিনিয়োগে আগ্রহী নরওয়ে

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১৪ জুন, ২০২৩

নরওয়ের ক্লাইমেট ইনভেস্টমেন্ট ফান্ডের আওতায় অগ্রাধিকারপ্রাপ্ত দেশ হিসেবে বাংলাদেশের নবায়নযোগ্য জ্বালানি খাতে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে দেশটি।

মঙ্গলবার অসলো ফোরাম ২০২৩ -এর সাইডলাইনে অসলো শহরে অনুষ্ঠিত এক বৈঠকে নরওয়ের স্টেট সেক্রেটারি অব ফরেন অ্যাফেয়ার্স এরলিং রিমেস্টাড পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো: শাহরিয়ার আলমের কাছে এই আগ্রহ প্রকাশ করেন।

উভয় পক্ষ জাহাজ পুনর্ব্যবহার ও নীল অর্থনীতিতে বাণিজ্য ও বিনিয়োগ সহযোগিতার পাশাপাশি রোহিঙ্গা সঙ্কট ও জলবায়ু পরিবর্তনসহ পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন দ্বিপক্ষীয় ও আঞ্চলিক ইস্যু নিয়ে আলোচনা করেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, সাক্ষাৎকালে প্রতিমন্ত্রী বিগত ৫০ বছরে বাংলাদেশের সাথে উন্নয়ন সহযোগিতা এবং বিশেষ করে আর্থিক খাতে নরফান্ড-এর বিনিয়োগের জন্য নরওয়েকে ধন্যবাদ জানান।

তিনি বাংলাদেশে অস্থায়ীভাবে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের মানবিক সহায়তা এবং তাদের নিরাপদ, টেকসই ও স্বেচ্ছায় প্রত্যাবাসনে নরওয়ের রাজনৈতিক সহায়তার প্রশংসা করেন।

নরওয়ের স্টেট সেক্রেটারি নারীর ক্ষমতায়ন ও লিঙ্গ সমতার ওপর গুরুত্বারোপ করেন এবং বাংলাদেশের দ্রুত আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করেন।

বঙ্গোপসাগরে সামুদ্রিক সম্পদ আহরণ এবং গভীর সমুদ্রে মাছ ধরার ক্ষেত্রে সম্ভাব্য সহযোগিতা নিয়েও উভয় পক্ষ আলোচনা করেছে।
সূত্র : ইউএনবি

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com