1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৫৮ পূর্বাহ্ন

জাতীয় প্রেসক্লাব থেকে গণতন্ত্র মঞ্চের রোডমার্চ শুরু আজ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ৪ জুন, ২০২৩

১৪ দফা দাবিতে গণতন্ত্র মঞ্চের ঢাকা-দিনাজপুর রোডমার্চ শুরু হচ্ছে আজ। রবিবার সকাল ৯টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশের পর শুরু হবে এই কর্মসূচি। গতকাল শনিবার রাজধানীর সেগুনবাগিচায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সংহতি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান মঞ্চের সমন্বয়ক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক।

সাইফুল হক জানান, বর্তমান অবৈধ সরকারের পদত্যাগ, জাতীয় সংসদ বিলুপ্তি, অন্তর্বর্তী সরকারের অধীন জাতীয় নির্বাচন ও সংবিধান সংস্কারসহ ১৪ দফা দাবিতে এই রোডমার্চের ডাক দেওয়া হয়েছে। ধারাবাহিক আন্দোলনের কর্মসূচি হিসেবে ৪ থেকে ৭ জুন পর্যন্ত এ রোডমার্চ করা হবে। জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে রওনা দিয়ে রোডমার্চটি

গাজীপুর চৌরাস্তায় সমাবেশ করবে বেলা ১১টায়। বিকাল ৪টায় টাঙ্গাইলের কালিহাতীতে হবে সমাবেশ। পরদিন সোমবার বেলা ১১টায় সিরাজগঞ্জের শহীদ মিনারসংলগ্ন মুক্তি সোপানে এবং বিকাল ৪টায় বগুড়ার শিবগঞ্জের মোকামতলায় সমাবেশ হবে। আর মঙ্গলবার একই সময়ে সকালে প্রথমে বগুড়ার সাতমাথায় এবং বিকালে গাইবান্ধার গোবিন্দগঞ্জে সমাবেশ করবে সংগঠনটি। আর শেষ দিন বুধবারও বেলা ১১টা ও বিকাল ৪টায় পর্যায়ক্রমে দিনাজপুরে ইনস্টিটিউট চত্ব¡রে এবং রংপুরে টাউন হল চত্বরে সমাবেশ হবে। এ ছাড়া রোডমার্চের সময় অনির্ধারিত পথসভাতেও নেতারা বক্তব্য দেবেন বলেও জানানো হয়েছে।

উসকানি পরিহার করে গণতন্ত্র মঞ্চ শান্তিপূর্ণভাবে কর্মসূচি শেষ করতে চায় বলে জানান সাইফুল হক। সংশ্লিষ্ট সবাইকে কর্মসূচিতে সহায়তার আহ্বান জানান তিনি।

রোডমার্চে নেতৃত্ব দেবেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কামালউদ্দিন পাটোয়ারীসহ গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় নেতারা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com