1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শনিবার, ১৫ জুন ২০২৪, ০১:৩১ অপরাহ্ন

জল্পনার অবসান, টুইটারের নতুন সিইও লিন্ডা ইয়াকারিনো

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৩ মে, ২০২৩

জল্পনার অবসান। নতুন ‘চিফ এক্সিকিউটিভ অফিসার’ (সিইও) পেল এলন মাস্কের টুইটার। তিনি এনবিসি ইউনিভার্সালের বিজ্ঞাপন বিভাগের সদ্য সাবেক সর্বময় কর্ত্রী লিন্ডা ইয়াকারিনো। শুক্রবার টুইটার কর্ণধার ইলন নিজেই টুইট করে এ খবর জানিয়েছেন।

ইলন টুইটারে লিখেছেন, ‘আমি টুইটারের নতুন সিইও হিসাবে লিন্ডা ইয়াকারিনোকে স্বাগত জানাতে পেরে উত্তেজিত।’ টুইটারে কী কাজ সামলাতে হবে লিন্ডাকে তা-ও টুইটে পরিষ্কার করে লিখে দিয়েছেন টেসলা, স্পেসএক্সের মালিক। তিনি জানিয়েছেন, লিন্ডা আপাতত ব্যাবসায়িক কাজকর্ম দেখাশোনা করবেন। ইলন নিজে সামলাবেন প্রযুক্তিগত দিক।

উল্লেখ্য, বৃহস্পতিবারই ইলন ইঙ্গিত দিয়েছিলেন, টুইটারের নতুন সিইওর সন্ধান পেয়ে গিয়েছেন। তবে লিন্ডার নাম করেননি তিনি। এর ফলে একাধিক নাম নিয়ে জল্পনা তৈরি হয়। শুক্রবার তিনি টুইট করে লিন্ডার নাম এবং তার করণীয় জানান। যদিও সূত্রের খবর, ইলনের ওই টুইটের পরেই লিন্ডার টুইটারে যোগ দেয়া ত্বরাণ্বিত হয়। তবে এই খবরের সত্যতা কোনো তরফেই স্বীকার করা হয়নি।

লিন্ডা ছাড়াও আর বেশ কয়েকটি নাম টুইটারের পরবর্তী সিইও-এর দৌড়ে ছিল। তাদের মধ্যে অন্যতম ইয়াহুর প্রাক্তন সিইও মরিসা মায়ার, প্রাক্তন ইউটিউব সিইও সুসান ওয়াজসিকি এবং মাস্কের স্টার্টআপ সংস্থা নিউরালিঙ্কের শীর্ষ কর্তা শিভন জিলিস প্রমুখ। উঠে এসেছিল, ইলনের মহাকাশযান গবেষণা সংস্থা স্পেসএক্সের প্রেসিডেন্ট গুয়েন শটওয়েল এবং টেসলা-এর চেয়ারম্যান রবিন ডেনহোমের নামও। কিন্তু শেষ ল্যাপে বাজি মেরে বেরিয়ে গেলেন লিন্ডা।

সূত্রের খবর, গত মাসেই মিয়ামিতে ইলনের সাক্ষাৎকার নিয়েছিলেন লিন্ডা। সেখানে লিন্ডার সাথে আলাপের পরেই ইলন তাকে টুইটারের দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নিতে শুরু করেন বলেও জল্পনা।
সূত্র : আনন্দবাজার পত্রিকা

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com