1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৯:২৭ পূর্বাহ্ন

অধ্যাপক দেলোয়ার-বাদল নেতৃত্বাধীন যুক্তরাষ্ট্র বিএনপি’র সভা : সোমবার বিশ্বব্যাংকের সামনে বিক্ষোভ সমাবেশ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩

বিএনপি নেতা অধ্যাপক দেলোয়ার হোসেন ও আখতার হোসেন বাদল নেতৃত্বাধীন যুক্তরাষ্ট্র বিএনপি’র এক সভায় তাদের ভাষায় ‘রাতের ভোটে নির্বাচিত শেখ হাসিনা সরকারের পতন না হওয়া পর্যন্ত এক দফার আন্দোলনের অঙ্গীকার’-এর পাশাপাশি তত্ত¡াবধায়ক সরকারের অধীনে আগামী নির্বাচন অনুষ্ঠানের দাবী জানানো হয়েছে। এছাড়াও সভায় বিশ্বব্যংাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনের প্রতিবাদে সোমবার (১ মে) সকালে বিশ্বব্যাংকের সামনে বিক্ষোভ সমাবেশের ঘোষণা করা হয়েছে। সভায় আগামী ৩০ মে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদৎ বার্ষিকী পালনের সিদ্ধান্ত এবং নিউইয়র্ক সিটি বিএনপির নতুন কমিটি গঠন করা হয়। খবর ইউএনএ’র।
নিউইয়র্ক সিটির ব্রæকলীনের মধুবন রেষ্টুরেন্টে বুধবার সন্ধ্যায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক সিনিয়র সহ সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন এবং প্রধান বক্তা ছিলেন দলের সাবেক যুগ্ম সম্পাদক ও মূলধারার রাজনীতক, ব্যবসায়ী আখতার হোসেন বাদল। সভা পরিচালনা করেন নিউইয়র্ক ষ্টেট বিএনপির সভাপতি সালেহ আহমদ মানিক। সভায় উল্লেখযোগ্য নেতৃবৃন্দের মধ্যে মোহাম্মদ হোসেন কচি, ওমর ফারুক, মহিন আহমেদ, আব্দুল মাবুদ স¤্রাট, মাহবুবুর রহমান, আব্দুর রহমান, সোহেল হোসেন, আশরাফুল হাসান, ইকবাল হোসেন, নাজমুল হাসান নিপুন, ইঞ্জিনিয়ার মোহাম্মদ শহীদুল্লাহ, মোশাররফ হোসেন, এইচ এম মনির, মোহাম্মদ হাসান কবীর রিপন, মোহাম্মদ ইউনুস, জাকারিয়া পিন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।
সভায় আগামী ৩০ মে বাংলাদেশের স্বাধীনতার ঘোষক, বিএনপি’র প্রতিষ্ঠাতা, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের (বীর উত্তম) শাহাদৎ বার্ষিকী পালনের সিদ্ধান্ত হয়।
সভায় পুনরায় গঠিত নিউইয়র্ক সিটি বিএনপি’র সভাপতি হিসেবে মোহাম্মদ ফারুক-কে সভাপতি, মাহবুবুর রহমানকে সিনিয়র সহ সভাপতি, ইঞ্জিনিয়ার মোহাম্মদ শহীদুল্লাহ-কে সাধারণ সম্পাদক ও আব্দুল মাবুদ স¤্রাট-কে সাংগঠনিক সম্পাদক করে সর্বসম্মতিক্রমে কমিটি ঘোষণা করা হয়। পরবর্তীতে আলোচনার মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে বলে সভায় জানানো হয়।
সভায় অধ্যাপক দেলোয়ার হোসেন বলেন, আওয়ামী লীগ অগণতান্ত্রিক ফ্যাসিস্ট সরকার। ভোটার বিহীন নির্বাচনে বিজয়ের দাবীদার এই সরকারের অধীনে আমরা কোন নির্বাচন চাই না। নির্বাচন হতে হবে তত্ত¡বধায়ক সরকারের অধীনে। তিনি বলেন, আমাদের নেতা তারেক রহমান। তার নেতৃত্বেই দেশ ও প্রবাসের তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীরা আন্দোলনের জন্য প্রস্তুতি নিচ্ছে। সেই আন্দোলনের অংশ হিসেবে আগামী ১ মে বিশ্বব্যাংকের সামনে বিক্ষোভ সমাবেশের মাধ্যমে শেখ হাসিনাকে শেষ বিদায় জানাতে চাই।
আখতার হোসেন বাদল বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি বলেই সাংগঠনিক প্রক্রিয়ায় দলের জন্য কাজ করছি। আমাদের নেতা খালেদা জিয়া আর তারেক রহমান। এখন পদ-পদবী বা যুক্তরাষ্ট্র বিএনপি’র কমিটি বড় কথা নয়, আমাদের এখন একটিই দাবী শেখ হাসিনার সরকারের পদত্যাগ ও তত্ত¡বধায়ক সরকারের অধীনে সুষ্ঠু, অবাধ আর নিরপেক্ষ নির্বাচন। তিনি বলেন, রাজনীতির শুরু থেকেই জিয়ার আদর্শে বিএনপি করছি। আজীবন বিএনপি’র রাজনীতিই করবো। তিনি পদ-পদবী আর কমিটি নিয়ে হতাশ বা বিভ্রান্ত না হয়ে ঐক্যবদ্ধ থাকার জন্য দলীয় নেতা-কর্মীদের প্রতি আহŸান জানান।

বিশেষ দোয়া মোনাজাতের মধ্য দিয়ে সভার সমাপ্তি ঘটে। এতে দোয়া পরিচালনা করেন মওলানা আবুল কালাম। দোয়া মোনাজাতে শহীদ জিয়ার বিদেহী আতœার মাগফেরাত, দেশ ও জাতির মঙ্গল এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সুস্থ্যতা কামনা করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com