1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৩৬ অপরাহ্ন

মালয়েশিয়ায় হুন্ডি কারবার, ১১ বাংলাদেশিসহ গ্রেপ্তার ২৯

‍ইউএস বাংলাদেশ ডেস্ক :
  • আপডেট টাইম : শুক্রবার, ৭ এপ্রিল, ২০২৩

হুন্ডির মাধ্যমে রেমিট্যান্স পাচারের সঙ্গে জড়িত বাংলাদেশিসহ ২৯ জনকে গ্রেপ্তার করেছে মালয়েশিয়ার অভিবাসন বিভাগ। গত ২ ও ৩ এপ্রিল কুয়ালালামপুর এবং সেলাঙ্গরে বিশেষ অভিযান চালিয়ে এসব হুন্ডি কারবারিকে গ্রেপ্তার করে ইমিগ্রেশন বিভাগ।

গ্রেপ্তারকৃতদের মধ্যে ১১ জন বাংলাদেশি, পাঁচজন ভারতীয়, আটজন ইন্দোনেশিয়ান পুরুষ এবং দুজন নারী রয়েছেন। তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম-পরিচয় প্রকাশ করেনি ইমিগ্রেশন পুলিশ।

গত মঙ্গলবার দেশটির ইমিগ্রেশন মহাপরিচালক রুসলিন জুসোহ এক সংবাদ সম্মেলনে বলেন, ‘ভারত, ইন্দোনেশিয়া এবং বাংলাদেশি লাইসেন্সবিহীন হুন্ডি কারবারিদের ধরতে ১০টি স্থানে অভিযান চালানো হয়। ব্যাংক নেগারা মালয়েশিয়ার (বিএনএম) সহযোগিতায় অভিবাসন বিভাগ ও গোয়েন্দা বিভাগের সমন্বয়ে আরও তিনটি ভিন্ন স্থানে অভিযান চালিয়ে ২৯ জন বিদেশিকে গ্রেপ্তার করা হয়।’

তিনি বলেন, ‘হুন্ডি কারবারিরা গ্রেপ্তার এড়াতে রেস্তোরাঁ, মুদি দোকান, কসমেটিকস আউটলেট এবং কিয়স্কে ইলেকট্রনিক পণ্য বিক্রি করে এবং মালয়েশিয়া থেকে প্রবাসীদের দেশে অর্থ প্রেরণে প্রলুব্ধ করে।’

অভিযানে ৩ লাখ ৫২৭ রিঙ্গিত, মোবাইল ফোন, রেকর্ড বই এবং বিভিন্ন দেশে রেমিট্যান্স পাঠানোর নথি জব্দ করা হয়েছে। গ্রেপ্তারদের বিষয়ে অধিকতর তদন্তের তাদের সিমোনিয়া ইমিগ্রেশন ডিপোতে রাখা হয়েছে বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com