1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৭:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :

নিউইয়র্কে বাংলাদেশি ইমিগ্রান্ট ডে ও ট্রেড ফেয়ারে সহযোগিতা করবে এফবিসিসিআই

‍ইউএস বাংলাদেশ ডেস্ক :
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩

আগামী ২২-২৩ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অনুষ্ঠিতব্য ‘৬ষ্ঠ বাংলাদেশি ইমিগ্রান্ট ডে ও ট্রেড ফেয়ার-২০২৩’ আয়োজনে অংশীদারিত্বমূলক সহযোগিতা করবে বাংলাদেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই।

‘সুযোগের উন্মোচনে স্মার্ট অর্থনীতি’ প্রতিপাদ্য নিয়ে মুক্তধারা নিউইয়র্ক এবং ইউএসএ-বাংলাদেশ বিজনেস লিংক গ্রেটার নিউইয়র্ক চেম্বার অব কমার্সের সহযোগিতায় নিউইয়র্কের ম্যারিয়ট মারকুইস হোটেলে এই অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে।

অনুষ্ঠানটি বাংলাদেশ বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত হয়েছে এবং রপ্তানি উন্নয়ন ব্যুরো এরই মধ্যে মেলাটিকে তার ক্যালেন্ডারে তালিকাভুক্ত করেছে।

 

মুক্তধারা নিউইয়র্কের প্রতিষ্ঠাতা বিশ্বজিৎ সাহা বলেন, ‘৬ষ্ঠ বাংলাদেশি ইমিগ্রান্ট ডে ও ট্রেড ফেয়ার-২০২৩’ আয়োজনে সহায়তার জন্য এফবিসিসিআই ইতিমধ্যেই তাদের সম্মতি দিয়েছে। এই ইভেন্টটি বাংলাদেশি বাণিজ্য ও সাংস্কৃতিক শোকেসের একটি নিখুঁত সংমিশ্রণ হিসাবে ডিজাইন করা হয়েছে। যার লক্ষ্য মার্কিন যুক্তরাষ্ট্র-বাংলাদেশের দ্বি-পাক্ষিক বাণিজ্য সহজতর করার জন্য অবদান রাখা।

তিনি বলেন, এই ইভেন্টে বাংলাদেশি পণ্যের স্টল ছাড়াও আমেরিকায় বাংলাদেশি পণ্য রপ্তানি নিয়ে সেমিনার এবং আমেরিকার মূলধারার ব্যবসায়ীদের জন্য আইটি বিষয়ক সেমিনার হবে।

তিনি জানান, যুক্তরাষ্ট্রে রপ্তানি বাড়াতে রপ্তানি উন্নয়ন ব্যুরো এই ট্রেড শোতে অংশ নিতে যাচ্ছে। ইপিবি ইতিমধ্যেই ব্যাংকিং ও ফিন্যান্স সার্ভিস, ক্যাপিটাল মার্কেট, রেডিমেড ও টেক্সটাইল, মেডিকেল ও ফার্মাসিউটিক্যালস, এগ্রো অ্যান্ড এগ্রো প্রসেসড, ফুড অ্যান্ড বেভারেজ, আইটি ও আইটি পরিষেবা, চামড়া ও চামড়াজাত পণ্য, হস্তশিল্প, পাট ও পাটের বৈচিত্র পণ্য এবং রিয়েল এস্টেটসহ বিভিন্ন সেক্টরকে এই ট্রেড শোতে অংশ নেওয়ার জন্য আহ্বান জানিয়েছে।

২০২২ সালের ২৩ সেপ্টেম্বর থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত বাংলাদেশি ইমিগ্রান্ট ডে ও ট্রেড ফেয়ার-২০২২-এ বাংলাদেশের ৩০টিরও বেশি ব্যবসায়িক প্রতিষ্ঠান অংশ নিয়েছিল। বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের প্রখ্যাত অর্থনীতিবিদ এবং ব্যবসায়ী নেতারা বিভিন্ন সেশনে অংশ নেন। গত বছর ইভেন্ট চলাকালীন বাংলাদেশ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে অর্থনৈতিক ও বাণিজ্যিক সহযোগিতা প্রসারের অপার সম্ভাবনার স্বীকৃতির জন্য এফবিসিসিআই এবং গ্রেটার নিউইয়র্ক চেম্বার অব কমার্সের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছিল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com