1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৪:১২ অপরাহ্ন

সুপ্রিম কোর্ট বার নির্বাচন নিয়ে আবারো মুখোমুখি আ’লীগ-বিএনপিপন্থী আইনজীবীরা

‍ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩

সুপ্রিম কোর্ট বার নির্বাচন নিয়ে আবারো মুখোমুখি অবস্থান নিয়েছে আওয়ামী লীগ ও বিএনপি-সমর্থক আইনজীবীরা। সোমবার সমিতির সভাপতি ও সম্পাদকের কামরার সামনে মুখোমুখি অবস্থান নেয় তারা।

জানা যায়, বিএনপি-সমর্থিত প্যানেল থেকে সভাপতি প্রার্থী ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন ও সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলের নেতৃত্বে আইনজীবীরা সভাপতির কামরার সামনে বিক্ষোভ করে। এ সময় বিক্ষোভে অংশ নেয় জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি আবদুল জব্বার ভূঁইয়া, সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল, আইনজীবী মোহাম্মাদ আলী, মো: আক্তারুজ্জামান, মোরশেদ আল মামুন লিটনসহ শতাধিক বিএনপি-সমর্থক আইনজীবী। তারা সেখানে ‘ভোট চোর’, ‘ভোট চোর’ বলে স্লোগান দেন।

অপরদিকে একই সময় সেখানে অবস্থান নিয়ে পাল্টা স্লোগান দেয় সরকার-সমর্থক আইনজীবীরা। উভয় পক্ষের স্লোগানে আদালত প্রাঙ্গণ উত্তপ্ত হয়ে পড়ে। এভাবে প্রায় ঘণ্টাখানেক চলে স্লোগান-পাল্টা স্লোগান। এরপর বিএনপি-সমর্থক আইনজীবীরা মিছিল করে সমিতির সভাপতির কামরার সামনে থেকে চলে যান।

এ বিষয়ে ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন বলেন, ১৫, ১৬ মার্চ সুপ্রীম কোর্ট বারের কোনো নির্বাচন অনুষ্ঠিত হয়নি।

তিনি বলেন, সমিতির সংবিধান অনুযায়ী নতুন নির্বাচন উপ-কমিটি করে অবিলম্বে নির্বাচন দিতে হবে।

এ সময় তিনি বর্তমান কমিটির সাথে কোনো কার্যক্রমে অংশ না নিতে প্রধান বিচারপতির প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য, হাতাহাতি ও ধাওয়া-পাল্টা ধাওয়ার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দুই দিনব্যাপী নির্বাচন। পরে ১৪টি পদের সব ক’টিতে আওয়ামী লীগ-সমর্থিত প্যানেল জয়ী হয়।

গত ১৬ মার্চ দিবাগত রাতে এ নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচনে আওয়ামী লীগ-সমর্থিত সাদা প্যানেলের প্রার্থী মো: মোমতাজ উদ্দিন ফকির তিন হাজার ৭২৫ ভোট পেয়ে সভাপতি ও মো: আবদুন নূর দুলাল তিন হাজার ৭৪১ ভোট পেয়ে সম্পাদক পদে পুনঃনির্বাচিত হন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com