1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:২১ অপরাহ্ন

পাকিস্তানের বিপক্ষে আফগানদের প্রথম জয়

‍ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : শনিবার, ২৫ মার্চ, ২০২৩

আন্তর্জাতিক ক্রিকেটে পাকিস্তানের বিপক্ষে প্রথম জয় তুলে নিয়েছে আফগানিস্তান। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে পাকিস্তানকে মাত্র ৯২ রানে থামিয়ে ৬ উইকেটের জয় পায় দলটি। যদিও শাদাব খানের নেতৃত্বে এ ম্যাচে পাকিস্তান দলে ছিলেন বাবর আজম, মোহাম্মদ রিজওয়ানসহ আরও অনেক তারকা ক্রিকেটার।

গতকাল শারজায় মন্থর উইকেটে পাকিস্তান নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ৯২ রান তোলে। জবাবে ৪ উইকেট হারিয়ে ও ১৩ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় আফগানরা।

ব্যাটিংয়ের জন্য বেশ কঠিন উইকেটে ৯৩ রানের লক্ষ্যও আফগানদের জন্য সহজ ছিল না। তবে মিডল অর্ডারে ছোট্ট কিন্তু কার্যকর ইনিংস খেলে দলকে দারুণ এক জয় এনে দিলেন মোহাম্মদ নবি ও নাজিবউল্লাহ জাদরান। নবি ৩৮ বলে ৩৮ ও জাদরান ১৭ রানে অপরাজিত থাকেন।

পাকিস্তানি বোলার ইহসানউল্লাহ ২টি উইকেট পান। একটি করে উইকেট দখল করেন নাসিম শাহ ও ইমাদ ওয়াসিম।

টস জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারায় পাকিস্তান। দায়িত্ব নিয়ে বড় ইনিংস খেলতে পারেননি কেউ। ২০ রানের জুটি নেই একটিও, কোনো ব্যাটারই যেতে পারেননি ২০ পর্যন্ত। সর্বোচ্চ ১৮ রান আসে ওয়াসিমের ব্যাট থেকে। তার বাইরে দুই অঙ্ক ছুঁতে পারেন কেবল সাইম আইয়ুব, তৈয়ব তাহির ও শাদাব খান।

আফগানদের ছয় বোলারই পান উইকেটের দেখা। ৪ ওভারে স্রেফ ৯ রান দিয়ে ২ উইকেট নিয়ে সফলতম বোলার মুজিব উর রহমান। পেসার ফজলহক ফারুকি ২ উইকেট নেন ১৩ রানে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com