1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:০৫ পূর্বাহ্ন

সারাদেশে থেমে থেমে বৃষ্টি

‍ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : সোমবার, ২০ মার্চ, ২০২৩

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী ঢাকাসহ দেশের বেশির ভাগ অঞ্চলে বৃষ্টি হয়েছে। কোথাও থেমে থেমে আবার কোনো অঞ্চলে হালকা থেকে মাঝারি, তবে কোথাও টানা বৃষ্টি হয়নি। এই বৃষ্টি আগামী ২২ মার্চ পর্যন্ত চলতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ ওমর ফারুক  বলেন, রবিবার দেশের প্রায় অনেক এলাকায় বৃষ্টি হয়েছে। কোথাও হালকা আবার কোথাও মাঝারি। তবে রাতের মধ্যে কোথাও কোথাও ভারী বৃষ্টিও হতে পারে। আগামী ২২ মার্চ পর্যন্ত এই বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলে তিনি জানান।

গতকাল সকালে ছিটেফোঁটা বৃষ্টিপাত হলেও সকাল ১০টার পর রাজধানীর বিভিন্ন এলাকায় বেশ মুষলধারায়

বৃষ্টি হয়েছে। এতে রাস্তায় বের হওয়া মানুষের ভোগান্তিতেও পড়তে হয়। তবে বৃষ্টি নগরবাসীর জন্য সাময়িক স্বস্তিরও বটে। অন্তত ধুলা কমেছে।

জানা গেছে, গতকাল ঢাকায় চলতি বছরের সর্বোচ্চ বৃষ্টি হয়েছে। এর পরিমাণ ১৩ মিলিমিটার। পরিমাণটা খুব বেশি না হলেও গত কদিন ধরে চলা ছিপছিপ বৃষ্টির চেয়ে যথেষ্ট বেশি। অধিদপ্তর আরও জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও আশপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়- রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম, খুলনা ও সিলেট বিভাগের কিছু জায়গায় এবং ঢাকা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। তাপমাত্রার বিষয়ে বলা হয়, সারাদেশে দিনের তাপমাত্রা (২-৪) হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, গতকাল সর্বোচ্চ বৃষ্টি হয়েছে নেত্রকোনায় ৮২ মিলিমিটার। বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় ১৩, সিলেটে ৩২, ময়মনসিংহে ৩৫, রবিশালে ৯, রংপুরে ৭, রাজশাহীতে ২ ও চট্টগ্রামে ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com