1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন

জাতীয় দলে ফিরলেন রোনালদো

‍ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : শনিবার, ১৮ মার্চ, ২০২৩

সৌদি আরবের ক্লাব আল নাসেরের হয়ে ফুল ফোটাতে শুরু করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ক্লাবের হয়ে খেললেও বছর আটত্রিশের মহাতারকাকে কি জাতীয় দলের জার্সিতে আর দেখা যাবে? এই প্রশ্ন ছিলই। যার জবাব মিলল পর্তুগালের নতুন কোচ রবের্তো মার্টিনেজের পদক্ষেপে। রোনালদোর জন্য সুখবরই দিয়েছেন মার্টিনেজ। ২০২৪ সালের ইউরো-র বাছাইপর্বের জন্য ডাকা হয়েছে রোনালদোকে। মার্টিনেজ জানিয়ে দিয়েছেন, বয়স কোনো ফ্যাক্টর নয়। তা নিতান্তই একটা সংখ্যামাত্র।

মরক্কোর কাছে হেরে কাতার বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর পর্তুগালের হেড কোচের চাকরি যায় ফার্নান্দো স্যান্টোসের। দলের রিমোট কন্ট্রোল ওঠে মার্টিনেজের হাতে। কোচ হওয়ার পরে এখনো পর্যন্ত পর্তুগালকে নিয়ে বড় কোনো পরীক্ষায় বসতে হয়নি মার্টিনেজকে। তার সামনে এখন বড় চ্যালেঞ্জ ইউরো কাপের বাছাইপর্ব।

ওই বাছাইপর্বের ম্যাচের জন্য পর্তুগাল দল ঘোষণা করা না হলেও রোনালদোকে তিনি ডেকে নিয়েছেন জাতীয় দলে। মার্টিনেজের এহেন পদক্ষেপ দেখা বোঝাই যাচ্ছে রোনালদোকে দলে রেখেই ২০২৪ সালের ইউরো জয়ের স্বপ্ন দেখছেন তিনি। উল্লেখ্য, ২৪ মার্চ ইউরোর যোগ্যতা পর্বের ম্যাচে পর্তুগালের সামনে লিশটেনস্টাইন। তার তিন দিন পরেই পর্তুগাল নামবে লুক্সেমবার্গের বিরুদ্ধে।

রোনালদোকে দলে ডাকা নিয়ে মার্টিনেজ বলেছেন, ‘ক্রিশ্চিয়ানো রোনালদো দলের প্রতি দায়বদ্ধ। ওর অভিজ্ঞতা আমার কাজে লাগবে। দলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একজন সদস্য রোনাল্ডো। আমি বয়সকে খুব একটা গুরুত্ব দিই না।’

পর্তুগালের দায়িত্ব নেয়ার পরই মার্টিনেজকে সংবাদ সম্মেলনে প্রশ্ন করা হয়েছিল, তার জামানায় রোনালদো কি ডাক পাবেন? বিশ্বকাপে স্যান্টোস রোনালদোকে ডাগ আউটে বসিয়ে রেখে দল নামিয়েছিলেন। তা নিয়ে তারকা ফুটবলার ও কোচের মন কষাকষি হয়েছিল। বিতর্ক হয়েছিল বিস্তর। মার্টিনেজ অবশ্য প্রথম দিনই জানিয়ে দিয়েছিলেন, রোনালদোর জন্য তার দরজা সবসময়েই খোলা। বয়সের ভিত্তিতে তিনি কাউকে বাদ দেবেন না। এবার ইউরো কাপের যোগাতা পর্বের ম্যাচের জন্য রোনালদোকে দলে ডেকে মার্টিনেজ বুঝিয়ে দিয়েছেন, মহাতারকা তার দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য। বয়সের নিরিখে তিনি কাউকে দল থেকে বাদ দেবেন না।

অর্থাৎ পর্তুগালের জাতীয় দলের জার্সিতে রোনালদোকে আবার দেখা যাবে। ভক্তরা এখন থেকেই কাউন্টডাউন শুরু করে দিয়েছেন তা বলাই বাহুল্য।
সূত্র : সংবাদ প্রতিদিন

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com