1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:৩৩ অপরাহ্ন

নিউইয়র্কের স্কুলের নিরাপত্তা উন্নয়নে ৩১ মিলিয়ন ডলার বরাদ্দ

‍ইউএস বাংলাদেশ ডেস্ক :
  • আপডেট টাইম : শনিবার, ১১ মার্চ, ২০২৩

নিউইয়র্কের স্কুলগুলোয় নিরাপত্তা ব্যবস্থা এবং শিক্ষাদানে ব্যবহৃত প্রযুক্তির উন্নয়নে ৬১টি পরিকল্পনা বাস্তবায়নে ৩১ দশমিক ১৪ মিলিয়ন ডলার দিয়েছেন গভর্নর ক্যাথি হোকুল। মঙ্গলবার এই বিষয়ক রিভিউ বোর্ডের এক বৈঠক শেষে প্রকল্পগুলোর বাজেট অনুমোদনের ঘোষণা দেন তিনি।

এসময় গভর্নর বলেন, এর ফলে নিউইয়র্কের স্কুলগুলোয় শিক্ষার্থীরা নিজের গতিতে শিক্ষা গ্রহনের জন্য প্রয়োজনীয় প্রযুক্তিগুলো ব্যবহারের সুযোগ পাবে। ২০১৪ সালে ঘোষিত স্মার্ট স্কুলস বন্ড অ্যাক্টের আওতাধীন ২ বিলিয়ন ডলারের তহবিল থেকে এই অর্থ দেয়া হচ্ছে বলেও জানান গভর্নর হোকুল।

এই অর্থ ব্যবহার করে নিউইয়র্কের ৫৭টি স্কুল ডিস্ট্রিক্ট এবং একটি স্পেশাল এডুকেশন স্কুলের পেশ করা পরিকল্পনাগুলো বাস্তবায়ন করা হবে। এর মধ্যে অত্যাধুনিক নিরাপত্তা ব্যবস্থার জন্য ব্যয় করা হবে ১৬ দশমিক ৬ মিলিয়ন ডলার। এছাড়া শ্রেণী কক্ষে ব্যবহৃত প্রযুক্তি এবং স্কুলগুলোর মধ্যে কানেক্টিভিটি বাড়াতে যথাক্রমে ৭২ ও ৭১ মিলিয়ন ডলার বরাদ্দ দেয়া হয়েছে।

এই পরিকল্পনাগুলো অনুমোদনে গঠিত তিন সদস্যের রিভিউ বোর্ডে আছেন স্টেট ইউনিভার্সিটি অভ নিউইয়র্কের চ্যান্সেলর জন বি. কিং জুনিয়র, স্টেট এডুকেশন ডিপার্টমেন্টের কমিশনার বেটি এ. রোজা এবং স্টেট ডিভিশন অভ বাজেটের ডিরেক্টর রবার্ট মেঙ্গা। মঙ্গলবার রিভিউ বোর্ড ১৯তম বারের মতো বৈঠকে মিলিত হয়েছিলো।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com