1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন

কোপানোর ঘটনায় ছাত্রলীগ নেতা বহিষ্কার : বিক্ষোভ, মিছিল ও সংঘর্ষ

‍ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : সোমবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৩

বরগুনার বেতাগীতে ছাত্রলীগ নেতা মেহেদী হাসান সিকদারকে পিটিয়ে ও কুপিয়ে গুরুতর জখম করার ঘটনায় মামলার পর বহিষ্কার করা হয়েছে ছাত্রলীগ নেতা মো: রফিকুল ইসলামকে। ওই বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে দু’পক্ষের সংঘর্ষে আহত জসিম উদ্দিন খান নামের এক আওয়ামী লীগ নেতা।

রোববার (১৯ ফেব্রুয়ারি) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত সময়ে এ বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ ও সংঘর্ষ হয়েছে।

জানা গেছে, উপজেলা ছাত্রলীগের কমিটিতে পদ পাওয়া নিয়ে দ্বন্দ্বে বৃহস্পতিবার রাতে বেতাগী উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো: মেহেদী হাসান সিকদারকে পিটিয়ে ও কুপিয়ে গুরুতর জখম করার অভিযোগ ওঠে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রফিকুল ইসলামের বিরুদ্ধে। তারা দু’জনই উপজেলা ছাত্রলীগের আসন্ন কমিটিতে সভাপতি পদপ্রত্যাশী। ঘটনার পর মো: রফিকুল ইসলামকে প্রধান আসামি করে আরো সাতজনের বিরুদ্ধে বেতাগী থানায় মামলা করেছেন আহত ছাত্রলীগ নেতার বাবা মো: আলী আকবর সিকদার। পরে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সংগঠনবিরোধী ও শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে রফিকুল ইসলামকে বহিষ্কারাদেশ দেয় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ।

স্থানীয়রা জানায়, বহিষ্কৃত ওই ছাত্রলীগ নেতার পক্ষে রোববার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত মামলা প্রত্যাহার, অপপ্রচার বন্ধ ও বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে বেতাগী উপজেলা ছাত্রলীগের এক অংশের নেতাকর্মীরা। সমাবেশের শেষ পর্যায়ে দু’পক্ষের সংঘর্ষে বেতাগী পৌর আওয়ামী লীগের ১ নম্বর ওয়ার্ডের সভাপতি জসিম খান আহত হয়েছেন। তাকে বেতাগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

মো: মেহেদী হাসান সিকদারের বাবা মো: আলী আকবর সিকদার জানান, মেহেদীর শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় বরিশাল থেকে ঢাকা জাতীয় অর্থোপেডিক হাসপাতালে নেয়া হয়েছে।

জাতীয় অর্থোপেডিক হাসপাতালের চিকিৎসক সহযোগী অধ্যাপক আবদুল গনি বলেন,‘মেহেদীর বর্তমান শারীরিক অবস্থা আগের তুলনায় ভালো। তবে পুরোপুরি সুস্থ হয়ে হাঁটতে বেশ সময় লাগবে।’

বেতাগী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: আরিফুর রহমান বলেন, ‘ছাত্রলীগের সমাবেশ শেষে দু’পক্ষের সংঘর্ষে একজন আহত হয়েছেন। পুলিশ তাকে আহতবস্থায় হাসপাতালে জন্য নিয়ে যায়। এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com