1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৩৯ পূর্বাহ্ন

ইবিতে ছাত্রী নির্যাতন : তথ্য-প্রমাণাদি চেয়ে গণবিজ্ঞপ্তি বিশ্ববিদ্যালয় প্রশাসনের

‍ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৩

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শেখ হাসিনা হলে নবীন ছাত্রীকে নির্যাতনের ঘটনা তদন্ত শুরু করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও হল প্রশাসন কর্তৃক গঠিত তদন্ত কমিটি। সুষ্ঠু তদন্তের স্বার্থে ঘটনাসংশ্লিষ্ট তথ্য ও প্রামাণাদি তদন্ত কমিটিকে প্রদানের জন্য গণবিজ্ঞপ্তি জারি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের তথ্য, প্রকাশনা ও জনসংযোগ দফতরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১১ ও ১২ ফেব্রুয়ারি দেশরত্ন শেখ হাসিনা হলে সংঘটিত বিষয়ের সুষ্ঠু তদন্তের স্বার্থে একটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। উক্ত বিষয়ে কারোর নিকট কোনো তথ্য-প্রমাণাদি থাকলে তা লিখিত আকারে বা সশরীরে প্রদানের জন্য অনুরোধ করা হলো। তথ্যসমূহ প্রশাসন কর্তৃক গঠিত তদন্ত কমিটির আহ্বায়ক আইন বিভাগের অধ্যাপক ড. রেবা মণ্ডল ও সংশ্লিষ্ট তদন্ত কমিটির অফিসে দিতে হবে। আগামী ২০ ফেব্রুয়ারি সকাল ১১টার মধ্যে তথ্য জমা দেয়া যাবে। তথ্য প্রদানকারীর পরিচয় গোপন রাখা হবে।

এদিকে তদন্ত কমিটির কাছে ঘটনার সাক্ষ্য দিতে শনিবার দুপুরে ক্যাম্পাসে আসেন ভুক্তভোগী ছাত্রী। একইদিন সহকারী প্রক্টর জয়শ্রী সেনের তত্ত্বাবধানে শেখ হাসিনা হলের নির্যাতনের ঘটনাস্থল সেই কক্ষে নিয়ে যাওয়া হয়। এসময় সেই ঘটনার বর্ণনা দেন ভুক্তভোগী। ঘটনার বর্ণনাকালে উপস্থিত ছিলেন তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. রেবা মন্ডল, শেখ হাসিনা হল তদন্ত কমিটির আহ্বায়ক আহসানুল হক ও প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ।

প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, ‘আজকে ভুক্তভোগীকে ডাকা হয়েছিল। তার কাছে ঘটনার বর্ণনা শোনা হয়েছে। আগামীকাল অভিযুক্তদের ডাকা হবে।’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com