1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:১০ পূর্বাহ্ন

কুয়েতে আজানের সাথেই ঘরে নামাজ আদায়ের নির্দেশনা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১৬ মার্চ, ২০২০

করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কায় কুয়েতে দুই সপ্তাহ ছুটি ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার থেকে এ ছুটি কার্যকর করা হচ্ছে। করোনার প্রকোপ থেকে বাঁচতে মসজিদে নামাজও সীমাবদ্ধ করা হয়েছে দেশটিতে। কুয়েতের ধর্ম মন্ত্রণালয় ঘোষণা দিয়েছে, মসজিদে শুধু আজান হবে নামাজ পড়তে হবে বাসায়।

ধর্ম মন্ত্রণালয়ের এমন ঘোষণার পর ব্যতিক্রমী এক চিত্র দেখা গেছে কুয়েতের বিভিন্ন মসজিদে। সেখানে আজানের সাথে সাথেই মুয়াজ্জিন বলছেন, ঘরে বসে নামাজ পড়তে। নামাজ পড়তে না আসতে কুয়েতের মসজিদগুলো থেকে বিভিন্নভাবে ঘোষণা দেয়া হচ্ছে। কোনো মসজিদে আজানের শুরু বা শেষে বিষয়টি বলে দেয়া হচ্ছে। আবার অনেক মসজিদে ‘হাইয়া আলাস সালাহ’ ‘হাইয়া আলাল ফালাহ‘র পরে ‘আস-সালাতু ফি বুয়ুতিতুম’ কথাটি বলা হচ্ছে।

এরই মধ্যে কুয়েতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭২ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। তবে সেখানে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি। এ ছাড়া করোনাভাইরাস প্রতিরোধে আরো কয়েকটি সিদ্ধান্তের কথাও ঘোষণা করেছে কুয়েত সরকার। দেশটির মন্ত্রিপরিষদের নেয়া অন্য সিদ্ধান্তগুলো হলোÑ পাবলিক ও প্রাইভেট সেক্টরে ১২-২৬ মার্চ পর্যন্ত ছুটি থাকবে।

পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত কুয়েতের সব বাণিজ্যিক ফ্লাইট স্থগিত থাকবে। সংক্রমণ এড়াতে সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। রেস্তোরাঁ, ক্যাফে, হল, শপিং সেন্টার, প্রাইভেট হেলথ ইনস্টিটিউট বন্ধ থাকবে। ব্যাংকগুলো ১২-২৯ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে (এটিএম বুথ উন্মুক্ত থাকবে)।

সূত্র : আল আরাবিয়া ও আনাদোলু

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com