1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৪৮ পূর্বাহ্ন

রাজশাহীতে পরিচ্ছন্নতা অভিযানে ভারতীয় সহকারী হাইকমিশনার

‍ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : রবিবার, ১৫ জানুয়ারী, ২০২৩

রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমার দলবল নিয়ে পরিচ্ছন্নতা অভিযানে অংশ নিয়েছেন।

শনিবার (১৪ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে নগরীর তালাইমারী এলাকার পদ্মা লাইব্রেরি মোড় থেকে আলুপট্টি পর্যন্ত এই পরিচ্ছন্নতা কার্যক্রম চালানো হয়।

পরিচ্ছন্নতা কার্যক্রমে প্রধান অতিথি ছিলেন ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমার। রাজশাহীর ভারতীয় সহকারী হাইকমিশন কার্যালয়ের উদ্যোগে এই কার্যক্রমের অংশ হিসেবে রাস্তায় ঝাড়ু দিয়েছেন সহকারী হাইকমিশনার।

পরিচ্ছন্নতা অভিযান চালানোর আগে মনোজ কুমার জানান, বাংলাদেশের বন্ধুপ্রতিম রাষ্ট্র। ভারতে প্রতি বছর ১৪ জানুয়ারি রাষ্ট্রীয়ভাবে পরিষ্কার-পরিচ্ছন্নতা দিবস পালন করা হয়। এরই অংশ হিসেবে বিশ্বের সব রাষ্ট্রের ভারতীয় হাইকমিশন এবং সহকারী হাইকমিশনের কার্যালয়েও দিবসটি উপলক্ষে প্রতীকী আনুষ্ঠানিকতা উদযাপন করা হয়। ভারতজুড়ে এক থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত এই পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচি পালন করা হয়।

বিশ্বের বিভিন্ন স্থানে থাকা ভারতীয় হাইকমিশনে ২০১৪ সালে মহাত্মা গান্ধীর ১৫০তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে স্বচ্ছতা অভিযানটি প্রথম শুরু করা হয়েছিল। দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নতুন দিল্লির রাজঘাটে ২০১৪ সালের দুই অক্টোবর এই প্রচারাভিযানটি আনুষ্ঠানিকভাবে চালু করেন। এরই ধারাবাহিকতায় রাজশাহীতেও শনিবার পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেন ভারতীয় হাইকমিশন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com