1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
রবিবার, ১৯ মে ২০২৪, ০১:০৪ অপরাহ্ন

রংপুর সিটি করপোরেশন নির্বাচন : বিলম্বে ভোট কনফার্ম হওয়ার অভিযোগ

‍ইউএস বাংলাদেশ ডেস্ক :
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৭ ডিসেম্বর, ২০২২

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ চলছে। পুরনো ওয়ার্ডের বাসিন্দারা ইভিএম-এ ভোট দিয়ে স্বাচ্ছন্দ বোধ করলেও অনেক কেন্দ্রে আলোক স্বল্পতা এবং ভোট কনফার্ম বিলম্বে হওয়ার অভিযোগ তুলেছেন ভোটাররা। মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় ভোট শুরুর সময় থেকে নগরীর ১৫৯ নম্বর কেন্দ্র সালেমা বালিকা উচ্চ বিদ্যালয় দেখা গেছে সুন্দর পরিবেশে ভোট হচ্ছে। এই কেন্দ্রটি নগরীর ভিআইপি এলাকা হিসেবে পরিচিত। কেন্দ্রের বাইরে ব্যাপক লোকসমাগম থাকলেও কেন্দ্রের ভেতরে লোকের উপস্থিতি ছিল কম। এখানে পুরুষ কেন্দ্রে ১ হাজার ৯৬৬ এবং মহিলা কেন্দ্রে ১ হাজার ৯৪৮ ভোট রয়েছে বলে জানিয়েছেন প্রিজাইডিং কর্মকর্তা আবু রায়হান। ইভিএমে ভোট দিয়ে সবাই সন্তোষ প্রকাশ করেছেন তবে পুরুষকেন্দ্রটিতে আলোক স্বল্পতার অভিযোগ তুলেছেন ভোটাররা।

এই কেন্দ্রের ৬৩৫ নম্বর ভোটার জামাল উদ্দিন জানান, আলোর স্বল্পতার কারণে পরপর দুটি ভোটে তিনি লাল বাটন চাপিয়েছেন। ফলে মেয়র ও মহিলা কাউন্সিলর পদে তিনি ভোট দিতে পারেননি তবে সাধারণ কাউন্সিলর পদে তিনি ভোট দিয়েছেন। তিনি জানান, আমি একজন শিক্ষিত মানুষ হয়েও আলোক স্বল্পতার জন্য ভুল করেছি তাহলে যারা বৃদ্ধ তাদের কী হবে। বিষয়টি আমি প্রিজাইডিং অফিসারকে জানিয়েছি।

এই কেন্দ্রের ৩৩৭ নম্বর ভোটার মিজানুর রহমান মিজু জানান, ইভিএমে ভোটদান অত্যন্ত সহজ। আমি স্বাচ্ছন্দে ভোট দিলাম তবে কনফার্ম বাটন চাপার পর এক মিনিট ভেসে থাকছে। সে কারণে আরেকজন ভোটার গিয়ে আমি কোন প্রতীকে ভোট দিলাম সেটি দেখতে পাচ্ছে। এই ত্রুটি সল্ভ করা দরকার। সকাল ১০টায় ১৫১ নম্বর কেন্দ্র রংপুর উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা যায়- সেখানে ভোটারদের উপস্থিতি একেবারেই কম। কেন্দ্রের প্রিজাইডিং অফিসার রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রকৌশলী আহসানুল্লাহ আহসান জানিয়েছেন, ৭১৮ ভোটের মধ্যে সকাল দশটা পাঁচ মিনিট পর্যন্ত ৩২টি ভোট গোল হয়েছে। তিনি বলেন, শুরুতে কিছু কারিগরি সমস্যা দেখা দিয়েছিল সেগুলো সমাধান করা হয়েছে।

দ্বিতীয়বারের মতো হতে যাওয়া রংপুর সিটি করপোরেশন নির্বাচনে এবার ভোটার সংখ্যা ৪ লাখ ২৬ হাজার ৪৭০ জন ২২৯টি কেন্দ্রের ১৩৪৯টি ভোট কক্ষে ভোট দান কার্যক্রম চলছে। বসানো হয়েছে সিসিটিভি ক্যামেরা। নয় মেয়র প্রার্থী ১৭৮ জন্য সাধারণ এবং ৬৭ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় আছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com