1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শনিবার, ১৫ জুন ২০২৪, ০২:২৮ অপরাহ্ন

এখন কী হবে ট্রাম্পের

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ৯ মার্চ, ২০২০

প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত, এমন একজন ব্যক্তি যে সম্মেলনে উপস্থিত ছিলেন, সেখানে যোগ দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট। কিন্তু ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ওই আক্রান্তের ব্যাপারে তিনি মোটেও জানতেন না। দ্য গার্ডিয়ান জানিয়েছে, মেরিল্যান্ডের ওই সম্মেলেনে ট্রাম্পের সঙ্গে ছিলেন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সও। এখন কি হবে ট্রাম্প আর পেন্সের?

হোয়াইট হাউস জানিয়েছে, কনজারভেটিভ পলিটিক্যাল অ্যাকশন (সিপিএ) সম্মেলনে ওই আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে প্রেসিডেন্ট বা ভাইস প্রেসিডেন্ট ছিলেন বলে মনে হয় না। এখন পর্যন্ত তেমন কোনো প্রমাণ মেলেনি। ২৯ ফেব্রুয়ারি অক্সন হিলে হওয়া ওই সম্মেলনে আক্রান্ত ব্যক্তি উপস্থিত ছিলেন বলে শনিবার জানায় আমেরিকান কনজারভেটিভ ইউনিয়ন (এসিইউ)।

যুক্তরাষ্ট্রে নভেল করোনা কোভিড ১৯-এ আক্রান্তের সংখ্যা ৪০০ ছাড়িয়েছে। এ পর্যন্ত মারা গেছেন ১৯ জন। নিউইয়র্কে জারি করা হয়েছে জরুরি অবস্থা।

কিন্তু যখন প্রশ্ন করা হয়, করোনা কি যুক্তরাষ্ট্রে প্রভাব বিস্তার করছে? ট্রাম্প উত্তরে বলেন, ‘আমি এটি নিয়ে সেভাবে মাথা ঘামাইনি।’

সিপিএ সম্মেলনে করোনা আক্রান্ত ব্যক্তি থাকার ঘটনার পর হাজার হাজার সমর্থক নিয়ে এ ধরনের আর কোনো প্রচার মিছিল কি সামনে দেখা যাবে? ট্রাম্প বলেছেন, ‘আমরা দারুণ দারুণ সমাবেশ করব।’ উত্তর ক্যারোলাইনার শার্লটে সোমবার সর্বশেষ সমাবেশ করেছেন ট্রাম্প।

সিপিএ সম্মেলনে অনেক রাজনৈতিক ব্যক্তিত্ব যোগ দিয়েছিলেন। ছিলেন হাজারো মাঠকর্মী। এবং এদের সঙ্গে ছিলেন তাদের পরিবারের সদস্যরাও, যাদের মধ্যে শিশুও ছিল। এসিইউ টুইটারে জানায়, নিউজার্সির একটি হাসপাতালে ওই আক্রান্তের শরীরে করোনা ধরা পড়ে। তাকে অন্তরীণে রাখা হয়েছে।

এসিইউ আরও জানায়, ওই আক্রান্ত ব্যক্তি প্রেসিডেন্ট কিংবা ভাইস প্রেসিডেন্টের সংস্পর্শে যেতে পারেননি। এমনকি তিনি সম্মেলনের মূল হলেই প্রবেশ করেননি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com