1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৫:২০ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে দ্রুত ছড়াচ্ছে করোনা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ৮ মার্চ, ২০২০

প্রাণঘাতি করোনা ভাইরাস নিয়ে বিশ্বজুড়ে ঝুঁকি দিন দিন বাড়ছেই। যুক্তরাষ্ট্রেও দ্রুত ছড়াচ্ছে প্রাণঘাতি এই ভাইরাস, মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ জনে। আক্রান্তের সংখ্যা ৪০০ ছাড়িয়েছে।

জরুরি অবস্থা জারি করা হয়েছে নিউইয়র্ক অঙ্গরাজ্যে। এর আগে ক্যালিফোর্নিয়া, ওয়াশিংটন, ফ্লোরিডা ও লস আ্যাঞ্জেলসে জরুরি অবস্থা জারি করা হয়। এছাড়া, দেশটির টেক্সাসসহ ৩১টি অঙ্গরাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছে দেড়শ জন।

শনিবার রাত পর্যন্ত যুক্তরাষ্ট্রের ৩১টি রাজ্য ও কলম্বিয়া জেলায় কমপক্ষে একজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। সর্বমোট আক্রান্ত হয়েছে ৩৭২ জন। সান ফ্রান্সিসকোতে আটকে পড়া জাহাজ গ্র্যান্ড প্রিন্সেসে আক্রান্তদের নিয়ে কমপক্ষে ৪৪২ জন আক্রান্ত হয়েছে।

ওয়াশিংটন রাজ্যে সবচেয়ে বেশি ১০৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে, যার মধ্যে ১৬ জন মারা গেছে। নিউইয়র্কের ৮৯ ও ক্যালিফোর্নিয়ায় ৮১ জন আক্রান্ত হয়েছে। ক্যালিফোর্নিয়ায় একজন মারা গেছে। ফ্লোরিডায় ১১ জন আক্রান্ত হয়েছে ও দুজনের প্রাণহানি ঘটেছে।

শনিবারে যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ অঞ্চল মিসুরি, ইন্ডিয়ানা, মিনেসোটা ও নেব্রাস্কাসহ আরো কয়েকটি জনবসতিপূর্ণ রাজ্য তাদের প্রথম আক্রান্তের বিষয়ে জানিয়েছে।

নেব্রাস্কাতে এক নাটকীয় দৃশ্য দেখা যায়, একজন নারী ভাইরাসটির জন্য ইতিবাচক পরীক্ষা করেন। পরে তাকে একটি কমিউনিটি হাসপাতাল থেকে দেশের শীর্ষস্থানীয় বায়ো কন্টেইনমেন্ট ইউনিটে নেয়া হয়েছিল। সূত্র : ডেইলি মেল

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com