1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৪১ অপরাহ্ন
শিরোনাম :
স্বেচ্ছাসেবক লীগের র‌্যালি থেকে ফেরার পথে ছুরিকাঘাতে কিশোর নিহত দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় চরম তাপপ্রবাহ আসন্ন বিপদের ইঙ্গিত দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থী বেড়েছে ৩ গুণ, ঋণগ্রস্ত এক-চতুর্থাংশ: টিআইবি সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণসহ গ্রেপ্তার শহীদ ২ দিনের রিমান্ডে ‘গ্লোবাল ডিসরাপ্টর্স’ তালিকায় দীপিকা, স্ত্রীর সাফল্যে উচ্ছ্বসিত রণবীর খরচ বাঁচাতে গিয়ে দেশের ক্ষতি করবেন না: প্রধানমন্ত্রী জেরুসালেম-রিয়াদের মধ্যে স্বাভাবিককরণ চুক্তির মধ্যস্থতায় সৌদি বাইডেনের সহযোগী ‘ইসরাইলকে ফিলিস্তিন থেকে বের করে দাও’ এসএমই মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী ইরান ২ সপ্তাহের মধ্যে পরমাণু অস্ত্র বানাতে পারবে!

ভারতে বাড়ল করোনায় মৃতের সংখ্যা, স্বস্তি সুস্থতার হারে

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২ এপ্রিল, ২০২২

নতুন করে করোনা আতঙ্কে চীন। তবে এ ভাইরাসের বিরুদ্ধে ক্রমেই সাফল্যের পথে ভারত। ৩১ মার্চ মধ্যরাত থেকে ভারতে উঠে গেছে প্রায় সবধরনের কোভিডবিধি। একাধিক রাজ্যে আবার মাস্কও আর বাধ্যতামূলক নয়। যদিও সংক্রমণ নিয়ন্ত্রণে এলেও এখনো খানিকটা চিন্তায় রাখছে মৃত্যুহার। তবে স্বস্তি দিয়ে কমছে অ্যাকটিভ কেসও।

শনিবার ভারতের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৬০ জন। যা গতকালের তুলনায় কম। একই সাথে ভারতে কমছে অ্যাকটিভ কেস।

বর্তমানে ভারতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা কমে ১৩ হাজার ৪৪৫। আপাতত দেশে অ্য়াকটিভ কেসের হার ০.০৩ শতাংশ। তবে করোনা এখনো কেড়ে চলেছে সাধারণ মানুষের প্রাণ।

রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ৮৩ জন। যা গতকাল ছিল ৫২। অর্থাৎ এখনো যে ভাইরাসের বিরুদ্ধে সতর্ক থাকা প্রয়োজন, এই রিপোর্ট সে ইঙ্গিতই দিচ্ছে। ভারতে কোভিডে মোট মৃত্যুর সংখ্যা ৫ লাখ ২১ হাজার ২৬৪ জনে।

পরিসংখ্যান অনুযায়ী, এখনো পর্যন্ত দেশে ৪ কোটি ২৪ লাখ ৯২ হাজার ৩২৬ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ১ হাজার ৪০৪ জন। সুস্থতার হার বেড়ে ৯৮.৭৬ শতাংশ।
সূত্র : সংবাদ প্রতিদিন

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com