1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:১২ অপরাহ্ন
শিরোনাম :
স্বেচ্ছাসেবক লীগের র‌্যালি থেকে ফেরার পথে ছুরিকাঘাতে কিশোর নিহত দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় চরম তাপপ্রবাহ আসন্ন বিপদের ইঙ্গিত দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থী বেড়েছে ৩ গুণ, ঋণগ্রস্ত এক-চতুর্থাংশ: টিআইবি সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণসহ গ্রেপ্তার শহীদ ২ দিনের রিমান্ডে ‘গ্লোবাল ডিসরাপ্টর্স’ তালিকায় দীপিকা, স্ত্রীর সাফল্যে উচ্ছ্বসিত রণবীর খরচ বাঁচাতে গিয়ে দেশের ক্ষতি করবেন না: প্রধানমন্ত্রী জেরুসালেম-রিয়াদের মধ্যে স্বাভাবিককরণ চুক্তির মধ্যস্থতায় সৌদি বাইডেনের সহযোগী ‘ইসরাইলকে ফিলিস্তিন থেকে বের করে দাও’ এসএমই মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী ইরান ২ সপ্তাহের মধ্যে পরমাণু অস্ত্র বানাতে পারবে!

‘যুদ্ধ নয়, শান্তি চাই’ স্লোগানে ইতালিতে আলোচনা সভা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২

রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধ শুরু হওয়ার ১৩তম দিন গড়িয়েছে। এ নিয়ে বিশ্বব্যাপী যুদ্ধবিরোধী প্রতিবাদ ও সমাবেশ চলছে। এর ধারাবাহিকতায় ইতালিতেও চলছে সর্বসাধারণ ও মানবাধিকার সংস্থার যুদ্ধের প্রতিবাদ এবং বন্ধের আহ্বান। ‘যুদ্ধ নয়, শান্তি চাই’ স্লোগানে ইতালির রাজধানী রোমে সোমবার মানবাধিকার সংগঠন জালালাবাদ এসোসিয়েশন ইতালির সাবেক নেতৃবৃন্দদেদের আয়োজনে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

সংক্ষিপ্ত বক্তব্যে তারা বলেন, ‘যুদ্ধ কোন সমস্যার সমাধান হতে পারে না। এই যুদ্ধের প্রভাব জীবনধারণের প্রতিটি অংশে অত্যন্ত নেতিবাচক প্রভাব পড়ে। সামাজিক, অর্থনৈতিক, রাজনৈতিক, ধর্মীয় প্রতিটি ক্ষেত্র বিপর্যয়ের মুখে রয়েছে। ’

বক্তারা আরও বলেন, ‘ইতিমধ্যেই জ্বালানিসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দামের ঊর্ধ্বগতিতে জনজীবন আতঙ্কে রয়েছে, অর্থনৈতিকভাবে বিপর্যস্ত হওয়ার আশঙ্কায় রয়েছে প্রতিটি মানুষ।’

এ সময় উপস্থিত ছিলেন- জালালাবাদ এসোসিয়েশন ইতালির সাবেক কোষাধ্যক্ষ মো. শাহিন, সাবেক প্রচার সম্পাদক মিনহাজ হোসেন, সাবেক ক্রীড়া সম্পাদক নুরুল হোসেন মুন্না, সাবেক সহ ক্রীড়া সম্পাদক রুবেল আহমেদ, সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জাকির হোসেন।

এ ছাড়াও সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লাবণ্য চৌধুরী, জাতীয় অনলাইন প্রেসক্লাব যুগ্ন সাধারণ সম্পাদক মনজুর হোসেন মঞ্জু, সদস্য জহুরুল হক রাজু, নোয়াখালী আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক জাহিদুল ইসলাম সোহেল, মুন্সীগঞ্জ বিক্রমপুর সমিতির সাংগঠনিক সম্পাদক জামিল আহমেদ, মহিলা সমাজ কল্যাণ সমিতির সাংগঠনিক সম্পাদক মেহেনাস তাব্বাসুম শেলী, নার্গিস আক্তারসহ আরও অনেকেই।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com