1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৪:৫৫ পূর্বাহ্ন

অবশেষে অনশন ভাঙলেন রাবি শিক্ষার্থীরা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২০

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের শিক্ষার্থীরা অনশন ভেঙেছেন। শুক্রবার রাত দেড়টার দিকে প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান ও বিভাগের সভাপতির হাতে জুস পান করে তারা অনশন ভাঙেন।

এর আগে গত বুধবার সকালে বিভাগের নাম পরিবর্তন করে ফলিত পরিসংখ্যান করার দাবিতে অনশন শুরু করেন তারা। এতে অন্তত ৫০ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েন।

অনশন কর্মসূচি স্থগিতের পর লিখিত বক্তব্যে বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী এসএম সোহাগ বলেন, আগামী সোমবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসার আহ্বান জানিয়েছেন। আমরা উপাচার্যের প্রতি শ্রদ্ধা জানিয়ে অনশন কর্মসূচি স্থগিত করছি। সেই সঙ্গে আমরা ওইদিনের আলোচনায় সকল শিক্ষার্থীরা উপস্থিত থাকব।

বিভাগের সভাপতি নজরুল ইসলাম মন্ডল জানান, শিক্ষার্থীরা আমাদের আলোচনার আহ্বানে সাড়া দিয়েছেন। আমরা চেয়েছি আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান হোক।

প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান জানান, প্রশাসনের আশ্বাসে কর্মসূচি স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে শিক্ষার্থীরা। সমস্যা সমাধানের লক্ষ্যে আগামী সোমবার সিনেট ভবনে আলোচনায় বসবেন উপাচার্য।

প্রসঙ্গত, পিএসসিতে বিষয় কোড অন্তর্ভুক্তের দাবি জানিয়ে গত ১৯ জানুয়ারি থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করে মানববন্ধন, অবস্থান কর্মসূচিসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে এই বিভাগের শিক্ষার্থীরা। পরে গত বুধবার বিভাগের বর্তমান নাম পরিবর্তনের দাবিতে অনশন শুরু করেন শিক্ষার্থীরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com