1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৪:৪৫ অপরাহ্ন

কাতারের পথে বাংলাদেশের যুদ্ধজাহাজ ‘স্বাধীনতা’

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২০

কাতারের দোহায় অনুষ্ঠিতব্য সপ্তম আন্তর্জাতিক সমুদ্র মহড়া ও প্রদর্শনীতে (ডিআইএমডিইএক্স) অংশ নিতে চট্টগ্রাম বন্দর ত্যাগ করেছে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘স্বাধীনতা’।

শুক্রবার ‘বানৌজা স্বাধীনতা’ চট্টগ্রাম নৌ জেটি ছেড়ে যাওয়ার সময় নৌবাহিনীর ঐতিহ্যবাহী রীতি অনুযায়ী সুসজ্জিত বাদকদল বাদ্য পরিবেশনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে বিদায় জানায়।

আইএসপিআরের দেয়া এক বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১৬-১৮ মার্চ আন্তর্জাতিক এ সমুদ্র মহড়া ও প্রদর্শনীতে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের নৌবাহিনীর জাহাজ, উচ্চ পর্যায়ের প্রতিনিধি, পর্যবেক্ষক, সমর বিশারদ এবং সামরিক ব্যক্তিবর্গ অংশ নেবেন। ‘স্বাধীনতা’ জাহাজের অধিনায়ক ক্যাপ্টেন মোস্তফা জিল্লুর রহিম খানের নেতৃত্বে ২২ জন কর্মকর্তাসহ ১৪১ জন নৌ সদস্য এ মহড়ায় অংশ নেবেন।

সফরকালে জাহাজটি যাত্রাপথে শ্রীলঙ্কার কলম্বো ও ভারতের মুম্বাই বন্দর এবং দেশে ফেরার পথে ওমানের মাসকাট ও ভারতের কোচিন বন্দরে শুভেচ্ছা সফর করবে।

মহড়ায় অংশগ্রহণের মাধ্যমে নৌবাহিনীর কর্মকর্তা ও নাবিকদের পেশাগত মানোন্নয়নের পাশাপাশি বন্ধুপ্রতিম দেশগুলোর সাথে সামরিক সুসম্পর্ক আরো সুদৃঢ় হবে।

জাহাজটি চট্টগ্রাম বন্দর ছেড়ে যাওয়ার সময় সিএসও টু কমান্ডার বিএন ফ্লাইট ক্যাপ্টেন কুতুব উদ্দিন মোহাম্মদ আমানত উল্লাহ্সহ নৌ কর্মকর্তা, জাহাজে গমনকারী কর্মকর্তা ও নাবিকদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

মহড়া শেষে আগামী ৬ এপ্রিল জাহাজটি দেশে ফেরার কথা রয়েছে। ইউএনবি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com